শিরোনাম
চরম সমালোচনার মুখে ভারতের সেনাপ্রধান
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৯, ২০:৫৭
চরম সমালোচনার মুখে ভারতের সেনাপ্রধান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের বিতর্কিত নাগরিকত্ব আইন নিয়ে রাজনৈতিক বক্তব্য দেয়ায় দেশটির সেনাপ্রধান বিপিন রাওয়াত চরম সমালোচনার মুখে পড়েছেন। খবর এনডিটিভির।


বৃহস্পতিবার (২৬ডিসেম্বর) দিল্লিতে এক অনুষ্ঠানে তিনি বলেন, নেতৃত্ব দেয়া হল সবাইকে এগিয়ে ন‌িয়ে যাওয়া। যখন আপনি এগোবেন সবাই অনুসরণ করবে। কিন্তু নেতা তারাই যারা মানুষকে সঠিক পথে এগিয়ে নিয়ে যায়। তারা নেতা নয়, যারা মানুষকে ভুল পথে চালিত করে। যেমনটা আমরা বিশ্ববিদ্যালয় ও কলেজের বিপুল সংখ্যক পড়ুয়াদের ক্ষেত্রে লক্ষ্য করলাম। আমাদের শহর ও শহরতলিতে বিপুল বিক্ষোভ ও সহিংসতা ছড়াতে দেখলাম জনতাকে। এটা নেতৃত্ব নয়।


সেনাপ্রধানের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন আন্দোলনকারীরা।


হায়দরাবাদের সংসদ সদস্য ও এআইএমআইএম-এর প্রধান আসাদুদ্দিন ওয়াইসি সেনাপ্রধানের সমালোচনা করে বলেন, নেতৃত্ব দেয়ার অর্থ নিজের দফতরের সীমাবদ্ধতা জানা। কোনো প্রতিষ্ঠানে প্রধান হিসেবে তার গুরুত্ব ও অবস্থানও জানা উচিত।


কংগ্রেসের এক মুখপাত্র ব্রিজেশ কালাপ্পা বলেন, সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত সিএএ-র প্রতিবাদ নিয়ে কথা বলেছেন যা সাংবিধানিক গণতন্ত্রের বিরুদ্ধে। আজ যদি সেনাপ্রধানকে রাজনৈতিক বিষয়ে কথা বলতে দেয়া হয়, তাহলে তা কাল তাকে সেনা দখলের অনুমতিও দিতে পারে।


প্রসঙ্গত, ভারতের চলমান আন্দোলনে এ পর্যন্ত ২০ জনের অধিক মানুষ নিহত হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com