শিরোনাম
ঈশ্বর আমাদের সবাইকে ভালোবাসেন: পোপ ফ্রান্সিস
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৯, ১১:২৬
ঈশ্বর আমাদের সবাইকে ভালোবাসেন: পোপ ফ্রান্সিস
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঈশ্বর আমাদের সবাইকে ভালোবাসেন বলে মন্তব্য করেছেন পোপ ফ্রান্সিস। মঙ্গলবার (২৪ডিসেম্বর) ভ্যাটিকানের সেন্ট পিটার্স বাসিলিকায় বড়দিন উপলক্ষে সমবেত হাজার হাজার মানুষের উদ্দেশে দেওয়া ভাষণে একথা বলেন পোপ। সূত্র বিবিসি।


তিনি বলেন, ‘ঈশ্বর এখনও আমাদের সবাইকে ভালোবাসেন। তার ভালোবাসা থেকে বঞ্চিত হন না আমাদের মধ্যে সবচেয়ে খারাপ বলে পরিচিত ব্যক্তিটিও।


পোপ বলেন, মানুষ যত গরিব বা পাপীই হোক না কেন তাতে ইশ্বরের অসীম ভালোবাসায় কোনো কমতি হবে না। মানুষ ভুল চিন্তা করতে পারে। সবকিছু তছনছ করে ফেলতে পারে। কিন্তু ঈশ্বর ভালোবাসা বিলিয়েই যান।


তিনি বলেন, আমরা প্রায়ই ভাবি ভালো কাজ করলে ঈশ্বর আমাদের ভাল করবেন, আর খারাপ করলে তিনি আমাদেরকে সাজা দেবেন। কিন্তু ঈশ্বর আসলে এমন নন। তার ভালোবাসা থেকে কেউ বঞ্চিত হয় না। তিনি এখনও আমাদের ভালোবাসেন।


সুনির্দিষ্টভাবে কিছু না বললেও চার্চের যৌন নিপীড়ন কেলেঙ্কারি এবং আর্থিক অনিয়মের সাম্প্রতিক সমস্যাগুলোর কথা পোপ তার ভাষণে উল্লেখ করেছেন।


তিনি ভক্তদের উদ্দেশ্য করে বলেন, আসুন আমরা ঈশ্বরের কথা মাথায় রেখে তার ধ্যানে মগ্ন হয়ে ঐশ্বরিক সেই অপার ভালোবাসার ছায়াতলে নিজেদের সমর্পণ করি।


বিশ্বজুড়ে প্রবীণ পাদ্রিদের দ্বারা যৌন নির্যাতনের হাজার হাজার রিপোর্ট প্রকাশিত হওয়ার পর গির্জাগুলোর পবিত্র ভাবমূর্তি কালিমালিপ্ত হয়েছে। সাম্প্রতিক বছরগুলিতে গির্জাগুলোকে এই সংকট থেকে উদ্ধারে নেতৃত্ব প্রদান ও কার্যক্ষম সমাধান তৈরি করার জন্য গুরুতর চাপের মুখোমুখি হয়েছেন পোপ ফ্রান্সিস।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com