শিরোনাম
অমিত শাহকে কলকাতায় পা রাখতে দেবো না: সিদ্দিকুল্লাহ
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৯, ২১:৩৯
অমিত শাহকে কলকাতায় পা রাখতে দেবো না: সিদ্দিকুল্লাহ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নাগরিকত্ব সংশোধনী আইন(সিএএ) প্রত্যাহার না করলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কলকাতার মাটিতে পা রাখতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের শিক্ষামন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। রবিবার (২২ডিসেম্বর) রানি রাসমনি রোডে জমিয়তে উলেমা হিন্দের এক জনসভায় তিনি এ হুঁশিয়ারি দেন। খবর এনডিটিভির।


সিদ্দিকুল্লা বলেন, আমরা সিএএ ও এনআরসির প্রতিবাদ জানাই। বিতর্কিত এসব আইন বাতিল না করলে আমরা ওনাকে (অমিত শাহ) কলকাতা বিমানবন্দরের বাইরে বের হতে দেব না। ওনাকে থামাতে এক লাখ মানুষকে জড়ো করব। আমাদের লড়াই গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ। হিংসায় বিশ্বাস করি না।


নরেন্দ্র মোদি ও অমিত শাহর কঠোর সমালোচনা করে তিনি বলেন, দেখুন ওরা কীভাবে একটার পর একটা সিদ্ধান্ত মানুষের ঘাড়ে চাপিয়ে দিচ্ছেন। ওরা আলোচনা, সমঝোতায় বিশ্বাসী নয়। আমরা এটা কিছুতেই চলতে দেব না।


বিজেপিকে জনগণ প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে তিনি বলেন, ছাপান্ন ইঞ্চি ছাতির প্রধানমন্ত্রী গোটা দেশের মানুষকে পথে নামিয়েছেন। ঘৃণা ও বিভেদের রাজনীতি দিয়ে দেশকে ভাগ করতে চাইছেন।


ভারতীয় গণমাধ্যমের জানিয়েছে, সিএএ ও এনআরসি বিরোধী আন্দোলনে পুলিশ-জনতা সংঘর্ষে এ পর্যন্তু অন্তত ২৩ জনের বেশি মানুষ নিহত হয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com