শিরোনাম
পাকিস্তানিদের পরিবর্তে বাংলাদেশি শ্রমিক নেয়ার হুমকি সৌদির!
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৮
পাকিস্তানিদের পরিবর্তে বাংলাদেশি শ্রমিক নেয়ার হুমকি সৌদির!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানিদের পরিবর্তে বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার হুমকিতে পাক প্রধানমন্ত্রী ইমরান খান ‘কুয়ালালামপুর সামিটে’ অংশ নেননি বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। সম্প্রতি তুরস্কের সংবাদমাধ্যম ডেইলি সাবাহের বরাত দিয়ে এ খবর জানিয়েছে পাকিস্তানি সংবাদ মাধ্যম ‘দ্য ডন’।


ডেইলি সাবাহকে এরদোগান বলেন, মালয়েশিয়া সামিটে অংশ নিলে পাকিস্তানকে দেয়া অর্থনৈতিক সমর্থন তুলে নেয়ার হুমকি দিয়েছে সৌদি আরব। সেই হুমকির কারণেই কুয়ালালামপুর সম্মেলন অংশ নেননি ইমরান খান।


তিনি বলেন, বর্তমানে ৪০ লাখ পাকিস্তানি নাগরিক সৌদিতে কাজ করছেন। রিয়াদ এরইমধ্যে ইসলামাবাদকে হুমকি দিয়ে বলেছে যে, পাক প্রধানমন্ত্রী ইমরান খান ‘কুয়ালালামপুর সামিটে’ অংশ নিলে পাকিস্তানি শ্রমিকদের দেশে পাঠিয়ে বাংলাদেশ থেকে শ্রমিক নেবে রিয়াদ।


এরদোগান আরো বলেন, শুধু তাই নয় পাকিস্তানের কেন্দ্রীয় ব্যাংকে গচ্ছিত সৌদি আরবের অর্থও ফিরিয়ে নেয়া হবে বলে হুমকি দেয়া হয়েছে ইসলামাবাদকে।


এদিকে পাকিস্তানি প্রভাবশালি সংবাদ মাধ্যম ‘দ্য ডন’ জানিয়েছে, সম্মেলনে অংশ না নিতে পারায় এরই মধ্যে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মদ মাহাথিরের দফতরে দুঃখ প্রকাশ করে বার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান।


বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রী মাহাথির বলেছেন, এটা ইমরান খানের ইচ্ছাধীন বিষয়। আমরা কখনোই তাকে জোর করতে পারি না। ব্যক্তিগত কোনো কারণে তিনি হয়তো আসতে পারছেন না। এখানে কোনো বাধ্যবাধকতা নেই।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com