বাগদাদে বিক্ষোভে অস্ত্রধারীদের হামলায় পুলিশসহ নিহত ১৯
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৯, ১০:১৭
বাগদাদে বিক্ষোভে অস্ত্রধারীদের হামলায় পুলিশসহ নিহত ১৯
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরাকের রাজধানী বাগদাদে বিক্ষোভের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। শুক্রবারের (৭ ডিসেম্বর) ওই হামলায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছে। এদের মধ্যে অধিকাংশই বিক্ষোভকারী। নিহতদের মধ্যে তিন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।


শুক্রবার (৭ ডিসেম্বর) প্রধান বিক্ষোভে অজ্ঞাত বন্দুকধারীরা ওই হামলা চালায়। স্থানীয় মেডিকেল ও নিরাপত্তা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।


বাগদাদের তাহরির স্কয়ারে বন্দুক ও ছুরি নিয়ে হামলা চালানো হয়। এতে আরো ৭০ জনের বেশি মানুষ আহত হয়েছে। গত অক্টোবর থেকে সরকারবিরোধী বিক্ষোভ করে যাচ্ছে বিক্ষোভকারীরা। প্রথমদিকে বিক্ষোভ স্বাভাবিক থাকলেও পরবর্তীতে বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের ফলে সহিংসতা শুরু হয়।


তবে শুক্রবারের ঘটনা সবচেয়ে সহিংস ছিল। গত কয়েক সপ্তাহ ধরে চলা বিক্ষোভে এই প্রথম এমন হামলার ঘটনা ঘটল। এর আগে বিক্ষোভকারীদের প্রতিহত করতে সরাসরি গুলি ছোড়ে নিরাপত্তা বাহিনী। তবে অজ্ঞাত অস্ত্রধারীদের হামলা এই প্রথম। গণবিক্ষোভের চাপে গত সপ্তাহেই পদত্যাগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী আদেল আবদুল মাহদি।


পিক আপ ট্রাকে করে এসে শুক্রবার রাতে অস্ত্রধারীরা একটি বড় ভবনে হামলা চালায়। সেখানে সরকারবিরোধী বিক্ষোভকারীরা কয়েক সপ্তাহ ধরেই অবস্থান করছিলেন। হামলাকারীরা বিক্ষোভকারীদের ওই ভবন থেকে বেরিয়ে যেতে বাধ্য করে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com