শিরোনাম
যুক্তরাষ্ট্রের দাবি প্রত্যাখান পাকিস্তানের
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৯, ২১:৪৭
যুক্তরাষ্ট্রের দাবি প্রত্যাখান পাকিস্তানের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের অর্থনীতির ওপর চীনের সঙ্গে অর্থনৈতিক করিডর বা সিপিইসি নেতিবাচক প্রভাব ফেলবে বলে যুক্তরাষ্ট্র যে দাবি করেছে তা প্রত্যাখ্যান করেছেন পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি।


রবিবার (২৪নভেম্বর) মুলতানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, পাকিস্তানের অর্থনীতির ওপর সিপিইসি নেতিবাচক প্রভাব ফেলবে বলে যুক্তরাষ্ট্র যে দাবি করছে ইসলামাবাদ তা সুস্পষ্টভাবে প্রত্যাখ্যান করছে। কারণ পাকিস্তানের অর্থনীতির জন্য সিপিইসি জরুরি। খবর জিয়ো নিউজ ‍উর্দূর।


প্রসঙ্গত, সম্প্রতি যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক প্রধান উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলস চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডর বা সিপিইসি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, চাপ প্রয়োগ করে চীন এ প্রকল্পে পাকিস্তানকে সম্পৃক্ত করেছে।


কোরেশি বলেন, যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষণ ও বিশ্লেষণের সঙ্গে আমরা একমত নই। আমরা সুস্পষ্টভাবে বলেছি- সিপিইসি প্রকল্পের উদ্যোগ আমরা নিয়েছি এবং আমরা এর দ্বিতীয় পর্যায়ের কাজ বাস্তবায়নের পথে রয়েছি। এ প্রকল্পে চীনের যে ঋণ সেটি খুব বড় কোনো বোঝা নয়।


পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাকিস্তানের মোট ঋণের পরিমাণ সাত হাজার ৪০০ কোটি ডলার যার মধ্যে সিপিসি’র জন্য ঋণ রয়েছে মাত্র ৪৯০ কোটি ডলার। এই বিশাল প্রকল্প পাকিস্তানের অর্থনীতির জন্য ইতিবাচক প্রভাব ফেলবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com