শিরোনাম
৬ কোটি টাকার বিনিময়ে ফিলিস্তিনের সেই দাহলানকে চায় তুরস্ক!
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৯, ১৬:৪৯
৬ কোটি টাকার বিনিময়ে ফিলিস্তিনের সেই দাহলানকে চায় তুরস্ক!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের সাবেক ফাতাহ নেতা মোহাম্মদ দাহলানকে সন্ত্রাসী তালিকার অন্তর্ভূক্ত করেছে তুরস্ক। আরব আমিরাতে নির্বাসিহ দাহলানকে গ্রেফতারে তথ্যগত সহায়তার জন্য ৭ লাখ ডলার খরচ করবে বলে জানিয়েছে আঙ্কারা। যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৬ কোটির মতো। খবর আল জাজিরার।


শুক্রবার (২২নভেম্বর) তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলায়মান সোইলু এক সাক্ষাৎকারে বলেছেন, তুরস্কে ব্যর্থ অভ্যুত্থানে সংশ্লিষ্ট থাকার কারণে তুর্কি স্বরাষ্ট্র মন্ত্রণালয় মোহাম্মদ দাহলানের নাম সন্ত্রাসবাদের কালো তালিকায় অন্তর্ভুক্ত করেছে। তাকে গ্রেফতারে সহায়তা ও তথ্য সরবরাহকারীদের জন্য প্রায় ৭ লাখ ডলার পুরস্কার নির্ধারিত হয়েছে।


তুরস্ক সাবেক ফাতাহ নেতা মোহাম্মদ দাহলানকে সংযুক্ত আরব আমিরাতের হয়ে কাজ করা এবং প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের বিরুদ্ধে ২০১৬ সালের অভ্যুত্থানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ করেছে।


আলজাজিরার সঙ্গে একান্ত সাক্ষাত্কারে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু মোহাম্মদ দাহলানকে একজন সন্ত্রাসী এবং ইসরাইলের এজেন্ট হিসেবে অভিহিত করেছেন।


তিনি সংযুক্ত আরব আমিরাতকে ‘একজন সন্ত্রাসবাদী আশ্রয় দেওয়ার জন্য’ অভিযুক্ত করে সাক্ষাৎকারে বলেন, ‘দাহলান আপনাদের কাছে পালিয়ে গেছে কারণ সে ইসরাইলের একজন এজেন্ট।’


প্রসঙ্গত, ২০০৭ সালে দাহলান নবনির্বাচিত হামাস সরকারের বিরুদ্ধে অভ্যুত্থানে নেতৃত্ব দিয়েছিলেন। পরিণামে তিনি গাজা ছাড়তে বাধ্য হন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com