মুসলিমরাই ফিলিস্তিনকে মুক্ত করবে: ইরান
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৭:৪৪
মুসলিমরাই ফিলিস্তিনকে মুক্ত করবে: ইরান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্র কখনো মুসলিমদের বন্ধ ছিলো না এবং বন্ধু হবেও না বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। বৃহস্পতিবার (১৪নভেম্বর) রাজধানী তেহরানে ৩৩তম আন্তর্জাতিক ইসলামি ঐক্য সম্মেলনের উদ্বোধনী ভাষণে তিনি এসব কথা বলেন। খবর ফার্স নিউজের।


তিনি বলেন, ফিলিস্তিনি জনগণ এবং এই অঞ্চলের মুসলিমরাই ফিলিস্তিনকে মুক্ত করবে।


তিনি বলেন, নতুন প্রজন্মকে এটা বুঝতে হবে যুক্তরাষ্ট্র মুসলমানদের বন্ধু ছিল না এবং কখনো বন্ধু হবেও না। এই অঞ্চলের মানুষের মাধ্যমেই এখানকার সমস্যার সমাধান করতে হবে।


হাসান রুহানি বলেন, দুঃখজনকভাবে কিছু মুসলিম দেশ ইসরাইলের সঙ্গে আপস করছে এবং ইসরাইলের কাছ তথ্য সংগ্রহ করে নিজের মুসলমান ভাই ও প্রতিরোধ সংগ্রামের বিরুদ্ধে ব্যবহার করছে। ইসরাইল ও যুক্তরাষ্ট্রের মোকাবেলায় ফিলিস্তিনিদের রক্ষায় ইরান ফ্রন্ট লাইনে রয়েছে।


একই সম্মেলনে বাহরাইনের ইসলামি আন্দোলনের প্রধান নেতা শেইখ ঈসা কাসিম বলেছেন, ফিলিস্তিনকে কেন্দ্র করে মুসলমানদের মধ্যে যে ঐক্য গড়ে উঠছে তা সাম্রাজ্যবাদের বিরুদ্ধে বিজয় এনে দেবে।


তিনি বলেন, ফিলিস্তিন ইস্যুতেও যদি মুসলমানরা ঐক্যবদ্ধ না হন তাহলে আর কখনোই তারা ঐক্যবদ্ধ হতে পারবে না। ইসলামের পথে যারা শহীদ হয়েছেন তাদের রক্তের সম্মানে মুসলমানদের মধ্যে ঐক্য আরো বাড়াতে হবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com