শিরোনাম
চিকিৎসার জন্য নওয়াজ শরিফকে বিদেশ যাওয়ার অনুমতি
প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ১০:৫০
চিকিৎসার জন্য নওয়াজ শরিফকে বিদেশ যাওয়ার অনুমতি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুর্নীতি মামলায় কারাবন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে জরুরি চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছে দেশটির সরকার।


রবিবার (১০ নভেম্বর) সরকারের পক্ষ থেকে জানানো হয়, দেশের চিকিৎসকরা নওয়াজের বিদেশে চিকিৎসা দরকার বলে পরামর্শ দেয়ায় তা আমলে নেয়া হয়েছে। নওয়াজের পরিবার এখন তাকে বিদেশে নিয়ে যেতে পারবে।


ফাঁস হওয়া পানামা পেপারস কেলেঙ্কারিতে নাম আসার পর ২০১৭ সালে অপসারিত হন পাকিস্তানের সবচেয়ে দীর্ঘসময়ের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। পরে দুর্নীতি মামলায় তাকে কারাদণ্ড দেয়া হয়।


কারাগারে যাওয়ার পর থেকে নওয়াজের স্বাস্থ্যের অবনতি ঘটছে। গত মাসে তার ছোট একটি হার্ট অ্যাটাকও হয়। তার দল পাকিস্তান মুসলিম লিগের পক্ষ থেকে বলা হয়, সাবেক প্রধানমন্ত্রী মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।


পরে নওয়াজ শরিফকে জামিনে মুক্তি দেয়া হয় এবং তাকে লাহোরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তবে উন্নত চিকিৎসার দরকার হলেও কারাদণ্ডিত নওয়াজের বিদেশেযাত্রায় নিষেধাজ্ঞা ছিল।


সেই নিষেধাজ্ঞা তুলে নেয়ার সিদ্ধান্ত জানিয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশী সংবাদমাধ্যমকে বলেন, সাবেক প্রধানমন্ত্রীর জীবন বাঁচাতে উন্নত চিকিৎসাসেবা দরকার বলে চিকিৎসকরা পরামর্শ দেয়ায় নওয়াজের বিদেশযাত্রায় আইনি বাধা তুলে নেয়া হয়েছে।


শাহ মাহমুদ কোরেশী বলেন, সরকার চিকিৎসকদের মতামতকে গুরুত্ব দিয়েছে। আমরা তার দ্রুত সুস্থ কামনা করি। তিনি যেন সুস্থ হয়ে ফিরে আবার দেশে রাজনীতিতে সক্রিয় হতে পারেন।


নওয়াজের দল মুসলিম লিগের একজন জ্যেষ্ঠ নেতা জানিয়েছেন, বিদেশ গমনে নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় শিগগির নওয়াজকে লন্ডনে নিয়ে যাওয়া হবে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com