শিরোনাম
সিরিয়ার ১৮ সেনাকে আটক করেছে তুরস্ক
প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৯, ২২:১৬
সিরিয়ার ১৮ সেনাকে আটক করেছে তুরস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

উত্তর-পূর্ব সিরিয়া থেকে সিরিয়ার ১৮ সদস্যকে আটক করেছে তুরস্কের সেনা বাহিনী। তাদের মধ্যে দু'জন সেনাকে আহত অবস্থায় আটক করা হয়েছে বলে জানিয়েছেন তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলিসি আকার। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) এই তথ্য নিশ্চিত করেন হুলিসি আকার। সূত্র: ভয়েস অব আমেরিকা


তুর্কি প্রতিরক্ষামন্ত্রী বলেন, উত্তর-পূর্ব সিরিয়ার রাস আল-আইন নামক অঞ্চলে প্ররিদর্শন করছিল তুরস্কের সেনা বাহিনী। এই সময় দেশটির সরকারি বাহিনীর ১৮ জন সদস্যকে আটক করে। আটক সেনাদের ফিরিয়ে দেয়ার বিষয়ে রাশিয়ার সঙ্গে আলোচনা করছে আঙ্কারা।


এদিকে সিরিয়ার এক কুর্দি কর্মকর্তা জানান, সিরিয়ার সরকারি বাহিনী এবং তুরস্কসমর্থিত যোদ্ধাদের মধ্যে তীব্র লড়াইয়ের সময় গত মঙ্গলবার সৈন্যদের আটক করা হয়েছিল। কুর্দি যোদ্ধারাও সিরিয়ার সেনাদের পাশাপাশি লড়াই চালিয়ে যাচ্ছে।


অন্যদিকে কুর্দি যোদ্ধাদের সিরিয়ার সামরিক বাহিনীতে যোগ দেয়ার আহ্বান জানিয়েছে দেশটির সরকার।


বুধবার সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, কুর্দির যেসব সদস্য সামরিক বাহিনীতে যুক্ত হয়ে দেশ রক্ষার আগ্রহ প্রকাশ করবে তাদেরকে সামরিক বাহিনীতে নিযুক্ত করা হবে। তুরস্ককে কুর্দি গেরিলা এবং সিরিয়ার সরকারি বাহিনীর অভিন্ন শত্রু হিসেবে মন্তব্য করা হয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে প্রকাশিত ওই বিবৃতিতে।


বিবৃতিতে আরো বলা হয়েছে, আমরা অভিন্ন শত্রুর মোকাবেলা করছি এবং অবশ্যই দেশের প্রতি ইঞ্চি ভূমি রক্ষার জন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হওয়া উচিত।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com