শিরোনাম
বাগদাদে একযোগে ৭ টেলিভিশন স্টেশনে হামলা
প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৯, ১১:১২
বাগদাদে একযোগে ৭ টেলিভিশন স্টেশনে হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরাকের রাজধানী বাগদাদের বেশ কয়েকটি টেলিভিশন স্টেশনে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। হামলাকারী মুখোশ পরে বন্দুক নিয়ে হামলা চালায়। তবে তাদের শনাক্ত করা সম্ভব হয়নি।


রাশিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার বাগদাদের প্রথম সারির কয়েকটি টেলিভিশন চ্যানেলে হামলা করে মুখোশ পরিহিত বন্দুকধারীরা।


আক্রান্ত এসব টিভি চ্যানেলগুলো হলো- দিজলা, এনআরটি, আরাবিয়া হাদাথ, ফালুজা, আলগাদ আল আরাবি, আল শারকিয়া এবং স্কাই নিউজ আরাবিয়া।


ঘটনার সত্যতা নিশ্চিত করে একই রকম তথ্য দিয়েছে বাগদাদে অবস্থিত সৌদি মালিকানাধীন আল আরাবিয়া টেলিভিশন স্টেশন।


তাদের কার্যালয়েও হামলা করা হয়েছে জানিয়ে আল আরাবিয়া টেলিভিশন চ্যানেলের এক সংবাদদাতা বলেন, শনিবার হঠাৎই কয়েকজন মুখোশধারী আগ্নেয়াস্ত্রসহ আমাদের বাগদাদের অফিসে ঢুকে পড়ে ভাঙচুর করে এবং গুলি চালায়। ওই বন্দুকধারীদের গুলিতে আমাদের বেশ কয়েকজন সহকর্মী আহত হন।


তিনি বলেন, বন্দুকধারীরা কালো পোশাক পরা ছিল। তারা চ্যানেলের ভেতরের বিভিন্ন জিনিসপত্র এবং মোবাইল ফোন ধ্বংস করে দেয়। হামলার সময় নিরাপত্তা চাওয়া হলে পুলিশ কোনো ধরনের সহায়তা দিতে অস্বীকৃতি জানায়।


পুলিশ বাহিনীর ওপর অভিযোগ এনে ওই সাংবাদিক বলেন, হামলার সময় মোবাইল ফোনে যোগাযোগ করে পুলিশের কাছে নিরাপত্তা চেয়েছিলাম আমরা। কিন্তু ফেডারেল পুলিশের সদস্যরা হামলার সময় আমাদের কোনো ধরনের সহায়তা দিতে অস্বীকৃতি জানান।


তিনি জানান, হামলার ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর কার্যালয় এবং কর্মকর্তারা আমাদের নিশ্চয়তা দিয়েছেন।


বেকারত্ব, অদক্ষতা ও দুর্নীতির বিস্তার নিয়ে প্রতিবাদে ইরাকে সরকারবিরোধী বিক্ষোভ চলছে। বেশ কয়েক দিন ধরে চলা এ বিক্ষোভ সহিংসতায় রূপ নিলে এখন পর্যন্ত প্রায় ১০০ মানুষ প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন কয়েক হাজার।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com