শিরোনাম
‘ইসলাম বিদ্বেষ বিরোধী’ চ্যানেল কেমন হবে?
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ২০:০৭
‘ইসলাম বিদ্বেষ বিরোধী’ চ্যানেল কেমন হবে?
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুরস্ক, পাকিস্তান ও মালয়েশিয়ার উদ্যোগে ইসলাম বিদ্বেষী বিরোধী যে টিভি চ্যানেলটি আসছে সেটি ইংরেজিতে বিবিসির মতোই হবে বলে জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার (৩০ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় তিনি এসব কথা বলেন। খবর ডনের।


ইমরান খান বলেন, প্রেসিডেন্ট এরদোগান, প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে সোমবার (৩০ সেপ্টেম্বর) আলোচনা হয়েছে। আমাদের আলোচনায় সিদ্ধান্ত হয়েছে চ্যানেলটি বিবিসির মতো ইংরেজি ভাষায় হবে। এটিতে মুসলিমদের বিষয়টি হাইলাইট করা হবে। আমরা ইসলাম বিদ্বেষীদের বিরুদ্ধে যুদ্ধ করব।


এদিকে জম্মু ও কাশ্মীরকে ‘অধিকৃত ও আক্রান্ত’ অঞ্চল আখ্যায়িত করায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের ওপর বেশ ক্ষেপেছেন ভারতীয় সামাজিকমাধ্যম ব্যবহারকারীরা।


মালয়েশিয়ার পণ্য ও পর্যটন বর্জনের আহ্বান জানিয়েছেন তারা। তুরস্ক ও চীনের মতো জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে মাহাথির মোহাম্মদ পরোক্ষভাবে ভারত কাশ্মীরে আক্রমণ ও দখলদারিত্ব চালাচ্ছে বলে অভিযোগ করেন।


তবে পরমাণু শক্তিধর ভারত-পাকিস্তানকে শান্তিপূর্ণ উপায়ে সমাধানের আহ্বান জানিয়েছেন তিনি। মাহাথির বলেন, জাতিসংঘের প্রস্তাবের পরেও জম্মু ও কাশ্মীরে দেশটি হানা দিয়েছে এবং দখলদারিত্ব চালাচ্ছে।


তিনি বলেন, এই পদক্ষেপের পেছনে হয়তো যুক্তি আছে। কিন্তু তা ভুল। সমস্যা অবশ্যই শান্তিপূর্ণভাবে সমাধান করতে হবে। সংকট সমাধানে ভারতের উচিত পাকিস্তানের সঙ্গে কাজ করা।


নবতিপর এই শাসক আরও বলেন, জাতিসংঘকে অবজ্ঞা করায় বিশ্বসংস্থাটি ও আইনের শাসনকে অমান্য করার আরেকটি ধরনের দিকে নিয়ে যাবে।


তার এই বক্তব্যের পর ভারতীয়রা সামাজিকমাধ্যমে কঠোর মনোভাব দেখিয়েছেন। তারা টুইটারে ‘বয়কট মালয়েশিয়া’ প্রচারে নেমেছে।


এছাড়া মালয়েশিয়ার বিরুদ্ধে আরও পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন বেশ কয়েকজন সামাজিকমাধ্যমের তৎপর ভারতীয়। তারা মুসলিম দেশটির বিরুদ্ধে বাণিজ্য নিষেধাজ্ঞারও আহ্বান জানিয়েছেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com