শিরোনাম
পাকিস্তানের জন্য যুদ্ধজাহাজ নির্মাণের ঘোষণা এরদোগানের
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৪
পাকিস্তানের জন্য যুদ্ধজাহাজ নির্মাণের ঘোষণা এরদোগানের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের জন্য যুদ্ধজাহাজ নির্মাণের ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। রবিবার (২৯ সেপ্টেম্বর) একটি অনুষ্ঠানে এরদোগান এ ঘোষণা দেন। খবর ইয়েনি শাফাকের।


এরদোগান বলেন, বিশ্বের যে দশটি দেশ জাহাজ নির্মাণ শিল্পে খুবই উন্নত তার মধ্যে তুরস্ক একটি। আমরা পাকিস্তানের জন্য যুদ্ধজাহাজ নির্মাণ করছি। বন্ধুপ্রতিম পাকিস্তানের জন্য যে জাহাজ নির্মাণ করছি তা থেকে দেশটি উপকৃত হবে।
অধিকৃত কাশ্মীর নিয়ে ভারতের সাথে পাকিস্তানের উত্তেজনার দেখা দেয়ার পর এরদোগান পাকিস্তানের পক্ষ নেন।


শুধু তাই নয় জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে কাশ্মীরিদের নির্যাতনের বিষয়টি বিশ্বনেতাদের সামনে উত্থাপন করেন তুর্কি প্রেসিডেন্ট। এতে পাক প্রধানমন্ত্রী ইমরান খান প্রেসিডেন্ট এরদোগানকে ধন্যবাদ জানান।


জাতিসংঘে কাশ্মীর ইস্যুতে এরদোগান বলেন, ৭২ বছর ধরে চলমান থাকা কাশ্মীর ইস্যুটির সমাধান কেবল আলোচনার মাধ্যমেই সম্ভব। পাকিস্তান ও ভারতের প্রতিবেশী কাশ্মীরি জনগণের একটি নিরাপদ ভবিষ্যত দরকার। এ সমস্যা ন্যায়বিচার ও সমতার ভিত্তিতে আলোচনার মাধ্যমে সমাধান দরকার, সংঘর্ষ দিয়ে নয়।


ভারত সরকার অচলাবস্থা চাপিয়ে দিয়েছে উল্লেখ করে এরদোগান বলেন, জম্মু-কাশ্মীরের ৮-লাখ মানুষ কার্যত বন্দি। দুর্ভাগ্যক্রমে, কাশ্মীরের বাইরে তারা পা রাখতে অক্ষম।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com