সোমবার ইমরান, মঙ্গলবার মোদীর সঙ্গে ট্রাম্পের বৈঠক
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৫
সোমবার ইমরান, মঙ্গলবার মোদীর সঙ্গে ট্রাম্পের বৈঠক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পরপর দু’দিন বিবদমান দুই প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী সোমবার (২৩ সেপ্টেম্বর) পাকিস্তানের ইমরান খান ও মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভারতের নরেন্দ্র মোদীর সঙ্গে বসবেন ট্রাম্প।


মার্কিন প্রেসিডেন্টের এক মুখপাত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনের সময় এসব পার্শ্ববৈঠক অনুষ্ঠিত হবে।


স্থানীয় সময় রবিবার (২২ সেপ্টেম্বর) রাতে নিউইয়র্ক পৌঁছাবেন ডোনাল্ড ট্রাম্প। এরপর হাউসটনে ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে ‘হাউডি মোদী’ অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। এ অনুষ্ঠানে অন্তত ৫০ হাজার ভারতীয়-আমেরিকান নাগরিক অংশ নেয়ার কথা রয়েছে।


অনুষ্ঠান শেষে ওহিও যাবেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর স্কট মরিসনের সঙ্গে বৈঠক হবে তার।


সোমবার (২৩ সেপ্টেম্বর) নিউইয়র্কে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজ সেবাস্তিয়ান দুদা, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী সিয়ান লুং, মিসরের প্রেসিডেন্ট আল সিসি ও দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জা ইনের সঙ্গে বৈঠক করবেন ডোনাল্ড ট্রাম্প।


মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেবেন মার্কিন প্রেসিডেন্ট। এসময় যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জাতিসংঘের মহাসচিবের সঙ্গে পার্শ্ববৈঠকে বসবেন তিনি। এছাড়া ইরাকের প্রেসিডেন্টের সঙ্গেও ট্রাম্পের বৈঠক হওয়ার কথা রয়েছে।


মঙ্গলবারের বৈঠকটি হবে কয়েক মাসের ব্যবধানে ট্রাম্পের সঙ্গে মোদীর চতুর্থ সাক্ষাৎ। এদিন দুই নেতার মধ্যে দ্বিপক্ষীয়, আঞ্চলিকসহ বিশ্বের সাম্প্রতিক বিষয়গুলো নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।


নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন কর্মকর্তা বলেন, মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন ট্রাম্প। এরপর বিভিন্ন দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন তিনি। এদিন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও জাতিসংঘ মহাসচিবের সঙ্গে আলাদাভাবে বৈঠক করবেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com