শিরোনাম
যুদ্ধের প্রস্তুতি শুরু ইরানের!
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৯, ২২:১৬
যুদ্ধের প্রস্তুতি শুরু ইরানের!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুদ্ধের প্রস্তুতির অংশ হিসেবে ইরানের রেভল্যুশনারি গার্ড বাহিনী ও বিমানবাহিনী পারস্য উপসাগরের আকাশে যুদ্ধবিমানের যৌথ সামরিক মহড়া শুরু করেছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) এ খবর জানিয়েছে ফার্স নিউজ।


তেহরানের এই সামরিক মহড়া এমন সময়ে শুরু হলো যখন ইরানকে প্রতিরোধে যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্যে তাদের আঞ্চলিক মিত্র সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত এবং পশ্চিমা মিত্র যুক্তরাজ্যকে সঙ্গে নিয়ে মধ্যপ্রাচ্যের জলসীমায় যৌথ সামরিক মহড়া শুরু করতে যাচ্ছে।


ফার্স নিউজ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে এই মহড়া শুরু করেছে ইরান। মহড়ায় দেশটির বিমান বাহিনী ও আইআরজিসির অনেক কমব্যাট, ট্যাক্টিক্যাল, ট্যাঙ্কার যুদ্ধবিমান অংশ নিয়েছে। ইরানের সামরিক বাহিনীর সর্বোচ্চ যুদ্ধের প্রস্তুতি এই মহড়া।


ইরান বিমানবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল হামিদ ভাহেদি জানান, যুদ্ধবিমান ছাড়াও মহড়ায় ২০০টি ফ্রিগেট এবং স্পিডবোট অংশ নেবে।


জেনারেল ভাহেদি জানিয়েছেন, মূলত আমাদের সশস্ত্র বাহিনীর শক্তি এবং সক্ষমতা প্রদর্শনের কাজটি করবে এই মহড়া। এছাড়াও সেনাবাহিনী ও ইসল্যামিক রেভল্যুশনারি গার্ড বাহিনীর মধ্যে আন্তঃসম্পর্ক জোরদার করাও একটি উদ্দেশ্য।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com