শিরোনাম
বোমা হামলায় প্রাণে বাঁচলেন আফগান প্রেসিডেন্ট, নিহত ২৪
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৮
বোমা হামলায় প্রাণে বাঁচলেন আফগান প্রেসিডেন্ট, নিহত ২৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানির নির্বাচনী সমাবেশে বোমা হামলার ঘটনা ঘটেছে। হামলায় প্রেসিডেন্ট প্রাণে বাঁচলেও ২৪ জন নিহত হয়েছেন।


মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে রাজধানী কাবুলের উত্তরাঞ্চলের পারওয়ান প্রদেশের চারিকরে নির্বাচনী সমাবেশে ঘানি ভাষণ দেয়ার সময় এ হামলার ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।


দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।


প্রাদেশিক হাসপাতালের প্রধান কর্মকর্তা আব্দুল কাশিম সানজিন বলেন, হতাহতদের মধ্যে নারী এবং শিশুও রয়েছে। তিনি বার্তাসংস্থা রয়টার্সকে জানান, পারওয়ানে প্রেসিডেন্টের সমাবেশে বোমা বিস্ফোরণে ২৪ জন নিহত ও আরো ৩১ জন আহত হয়েছেন। তবে প্রেসিডেন্ট ঘানি অক্ষত ও নিরাপদ রয়েছেন।


আব্দুল কাশিম বলেন, হতাহতদের অধিকাংশই বেসামরিক নাগরিক বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পৌঁছেছে। বিস্ফোরণে হতাহতের সংখ্যা বাড়তে পারে।


দেশটির প্রেসিডেন্টের নির্বাচনী প্রচার কমিটির মুখপাত্র হামেদ আজিজ বার্তা সংস্থা এপিকে জানান, বিস্ফোরণের সময় প্রেসিডেন্ট ঘানি সমাবেশে উপস্থিত ছিলেন। তবে তিনি অক্ষত এবং নিরাপদে আছেন।


চলতি মাসের শেষদিকে আফগানিস্তানে প্রেসিডেন্ট নির্বাচনের কথা রয়েছে। এ নির্বাচনের সময় ঘোষণার পর থেকে দেশটির বিভিন্ন প্রান্তে হামলার পরিমাণ বৃদ্ধি পেয়েছে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com