কাশ্মীর সীমান্তে এক মাস ধরে পড়ে আছে ৫ পাকসেনার লাশ!
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫৪
কাশ্মীর সীমান্তে এক মাস ধরে পড়ে আছে ৫ পাকসেনার লাশ!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কাশ্মীরে দুই দেশের সীমানা নির্ধারণকারী রেখা লাইন অব কন্ট্রোলে (এলওসি) ভারত-পাকিস্তান গোলাগুলির ঘটনা ঘটে গত মাসের শুরুতে। সেই গোলাগুলিতে পাকিস্তানের পাঁচ সেনা নিহত হয়। তাদের মরদেহ এখনো সীমান্তেই পড়ে আছে। ভারতের পক্ষ থেকে একটি ভিডিও প্রকাশ করে এমন দাবি করা হয়েছে।


ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক অনলাইন প্রতিবেদনে এ প্রতিবেদন প্রকাশিত হয়েছে। আর ভিডিওটি প্রকাশ করে দেশটির বার্তা সংস্থা এএনআই। মূলত এএনআই তাদের টুইটারে পেজে মরদেহ পড়ে থাকার ভিডিওটি শেয়ার করে।


প্রতিবেদনে বলা হয়, গত মাসের প্রথম সপ্তাহে কাশ্মীরের কেরান সেক্টরে গোলাগুলির ঘটনায় পাক সীমান্তরক্ষী বাহিনী পাকিস্তান বর্ডার অ্যাকশন টিমের (ব্যাট) পাঁচ সদস্য নিহত হয়। তারা অনুপ্রবেশ করার চেষ্টা করছিল বলে দাবি ভারতের।


সোমবার (৯ সেপ্টেম্বর) ভারতীয় সেনাবাহিনী সেই ভিডিওটি গণমাধ্যমের কাছে দেয়। তারা বলছে, লাইন অব কন্ট্রোলে ব্যাটের অন্তত পাঁচজন সদস্যের মরদেহ পড়ে আছে। এছাড়াও অস্ত্র সরঞ্জামও ছিল। এক সেনা কর্মকর্তা জানান, ভারতে জঙ্গি হামলার চেষ্টায় তারা অনুপ্রবেশের চেষ্টা করছিল।


ভারতীয় সেনাবাহিনীর দক্ষিণ কমান্ডের দায়িত্বরত কর্মকর্তা এসকে সাইনি পুনেতে সাংবাদিকদের বলেন, দক্ষিণ ভারত এবং ভারতের উপূকলবর্তী এলাকায় জঙ্গি হামলা হতে পারে। আমরা সে বিষয়ে অনেক গোয়েন্দা তথ্য পেয়েছি।


গত ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারত সরকার। তারপর সীমান্তে পাক-ভারত সেনাদের মধ্যে ব্যাপক গোলগুলির ঘটনা ঘটে। তাতে উভয় দেশের বেশ কিছু সেনা নিহত হয়।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com