শিরোনাম
গোপনে মুক্তি পেলেন জইশ-ই-মুহাম্মদ প্রধান আজহার!
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩৭
গোপনে মুক্তি পেলেন জইশ-ই-মুহাম্মদ প্রধান আজহার!
আন্তজার্তিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গোপনে কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদের প্রধান মাওলানা মাসুদ আজহারকে। ভারতের পক্ষ থেকে এমন দাবি করা হয়েছে।


ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরোর দাবি, শিয়ালকোট-জম্মু ও রাজস্থান সীমান্তে বড় ধরনের সন্ত্রাসী হামলা চালানোর জন্য পাকিস্তান ওই জঙ্গি নেতাকে মুক্তি দিয়েছে। সন্ত্রাসীদের সহযোগিতা করতেই ওই দুই সীমান্তে সেনা বাড়িয়েছে পাকিস্তান। খবর হিন্দুস্তান টাইমসের।


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গত শুক্রবার এক সভায় কাশ্মীরের স্বাধীনতা কেড়ে নিয়ে সেখানে দমন-পীড়ন চালানোর জন্য ভারতের কঠোর সমালোচনা করেন।


তিনি বলেন, কাশ্মীরিদের ওপর চালানো নির্যাতন বিশ্ব সম্প্রদায় চুপচাপ দেখে যাচ্ছে। এর পরিণতি ভালো হবে না। নির্যাতিত এসব মানুষ এক সময় ঘুরে দাঁড়াবেই।


উল্লেখ্য, তিন বছর আগে ভারতের পাঠানকোট বিমানঘাঁটিতে সন্ত্রাসী হামলায় জড়িত সন্দেহে ২০১৬ সালের জানুয়ারিতে জইশ-ই-মুহাম্মদের প্রধান মাওলানা মাসুদ আজহারকে আটক করে পাকিস্তান সরকার।


ভারত তখন জানায়, সংগঠনটির বিরুদ্ধে পাকিস্তান দৃশ্যমান ব্যবস্থা নিলেই দিল্লি ও ইসলামাবাদের শান্তি আলোচনা হতে পারে।


পাকিস্তান বলেছিল, তারা শান্তি আলোচনার স্বার্থে ঘটনা তদন্তে ভারতকে সর্বাত্মক সহযোগিতা করবে। এরই ধারাবাহিকতায় জইশ-ই-মুহাম্মদের বিরুদ্ধে অভিযান চালানো হয়। এখন ভারত কি করে সেটাই দেখার বিষয়।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com