শিরোনাম
ডিসেম্বরেই পাক-ভারত যুদ্ধ!
প্রকাশ : ২৯ আগস্ট ২০১৯, ১১:৩২
ডিসেম্বরেই পাক-ভারত যুদ্ধ!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি নভেম্বর বা ডিসেম্বরেই ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধ শুরু হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমদ। বুধবার (২৮ আগস্ট) রাওয়ালপিন্ডিতে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। খবর হিন্দুস্থান টাইমসের।


শেখ রশিদ বলেন, কাশ্মীর ইস্যুকে কেন্দ্র করে এ যুদ্ধ শুরু হতে পারে। কারণ অধিকৃত কাশ্মীরে চূড়ান্ত স্বাধীনতা সংগ্রামের সময় এসেছে এবং ভারতের সাথে যুদ্ধ হবে। আর এটি হবে এবারের মতো শেষ যুদ্ধ।


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কঠোর সমালোচনা করে তিনি বলেন, হিটলার মোদির কারণে কাশ্মীর সমস্যা সৃষ্টি হয়েছে। কারণ মোদি উস্কানিমূলকভাবে জম্মু-কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেয়া সংবিধানের ৩৭০ ধারাটি বিলুপ্ত করেছেন।


পাক রেলমন্ত্রী বলেন, ভারতের ২৫ কোটি মুসলমান এখন পাকিস্তানের দিকে চেয়ে আছে। বিশেষ করে কাশ্মিরি জনগণের সাথে এখনই একত্মতা প্রকাশ করার সময়। অন্যথায় ইতিহাস আমাদের ক্ষমা করবে না।


জাতিসঙ্ঘের সমালোচনা করে তিনি বলেন, জাতিসঙ্ঘের নিরাপত্তা পরিষদ কাশ্মীর বিষয়ে কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেনি। তারা সত্যিই ইস্যুটির সমাধান চাইলে সেখানে গণভোটের ব্যবস্থা করত।


জিন্নাহ অনেক আগেই ভারতের মুসলিমবিরোধী মানসিকতা অনুধাবন করেছিলেন উল্লেখ করে শেখ রশিদ বলেন, কাশ্মীর ইস্যুতে মুসলিম বিশ্ব নীরব কেন? যারা এখনো ভারতের সাথে সংলাপ সম্ভব মনে করেন, তারা নির্বোধ।


এদিকে প্রতি শুক্রবার সাইরেন বাজিয়ে ‘কাশ্মীর আওয়ার’ পালন করার ঘোষণা দিয়েছে পাকিস্তান। আগামী শুক্রবার থেকে পাকিস্তান এবং কাশ্মীরের জাতীয় সঙ্গীত বাজানোর মধ্য দিয়ে এ কর্মসূচি পালন করা হবে। পাক সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এ তথ্য নিশ্চিত করেন।


এক সংবাদ সম্মেলনে আসিফ গফুর জানিয়েছেন, আগামী শুক্রবার বেলা ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কাশ্মীর আওয়ার পালনের মধ্য দিয়ে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের লোকজনের প্রতি সংহতি প্রকাশ করবে পাকিস্তানি জনগণ।


প্রসঙ্গত, গত ৫ আগস্ট সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নেয় ভারত। এরপর থেকে সেখানে চরম উত্তেজনা বিরাজ করছে। সূত্র: হিন্দুস্থান টাইমস।


বিবার্তা/আবদাল/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com