মোদির কাছে আত্মহত্যার আর্জি কৃষকের
প্রকাশ : ১৭ জুন ২০১৯, ১০:১৫
মোদির কাছে আত্মহত্যার আর্জি কৃষকের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে সপরিবার আত্মহত্যার অনুমতি চাইলেন উত্তরপ্রদেশের এক কৃষক। বিশুদ্ধ খাবার পানির অভাব না মেটায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সরকারের উপর ভরসা রাখতে পারেননি তিনি।


তাই ওই কৃষক আত্মহত্যার অনুমতি চেয়ে সরাসরি মোদির কাছেই আর্জি জানিয়েছেন।


তার দাবি, বিশুদ্ধ পানি দিতে হবে। উত্তরপ্রদেশের হাসিয়ান ব্লকে পানির সমস্যা দীর্ঘদিনের। ওই ব্লকের বাসিন্দা কৃষক চন্দ্রপাল সিং এই কষ্ট সহ্য করতে না পেরে তিন মেয়েকে নিয়ে আত্মহত্যার আর্জি জানিয়েছেন।


স্থানীয় প্রশাসনিক দফতরে গিয়ে তিনি পানীয় জল সম্পর্কে অভিযোগ জানান। পরে বলেন, আমাদের এখানে পানির কষ্ট। আমার ছোট ছোট মেয়েরা পানি খেতে পারে না। প্রশাসনকে বলে কোনো কাজ হয়নি। পানি এত লবণাক্ত যে ফসল নষ্ট হয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কাছে আত্মহত্যার অনুমতি চাইছি। তিন মেয়েকে নিয়ে মরতে চাই।


সঙ্কট উত্তরপ্রদেশেই নয়। মহারাষ্ট্রের দুই মন্ত্রীর সামনে আত্মহত্যার চেষ্টা করেন এক কৃষক। পুলিশ জানিয়েছে, একটি কৃষি প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রীদের সামনে ওই কৃষক ঈশ্বর সুপ্রাও খারাটে বলতে থাকেন, তিনি বহু দিন ধরে আবেদন করা সত্ত্বেও বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন না। এরপর তিনি বিষপানের চেষ্টা করেন। কিন্তু পুলিশ কর্মীরা তাকে ধরে ফেলেন। সূত্র: আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com