ঘূর্ণিঝড় বায়ুর জন্য ৭৭ টি ট্রেন বাতিল
প্রকাশ : ১৩ জুন ২০১৯, ১৫:১৬
ঘূর্ণিঝড় বায়ুর জন্য ৭৭ টি ট্রেন বাতিল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের গুজরাটে ঘূর্ণিঝড় বায়ুর জন্য ৭৭ টি ট্রেন বাতিল করে দেয়া হয়েছে। পাশাপাশি আরো ৩৩ টি ট্রেনের যাত্রাপথ কমিয়ে দিয়েছে রেল কর্তৃপক্ষ।


বৃহস্পতিবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।


প্রতিবেদনে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টি নিজের গতিপথ বদলেছে। এখন আর সেটি গুজরাট উপকূলে আছড়ে পড়বে না। কিন্তু ঝড়ের প্রভাবে গুজরাটের বিস্তীর্ণ এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি অন্য কয়েকটি রাজ্যেও হতে পারে ভারী বৃষ্টি। সেই কারণে এই পরিবর্তন।


ভারতীয় রেলের পশ্চিমাঞ্চলীয় বিভাগের পক্ষ থেকে থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় বায়ুর কথা মাথায় রেখে ৭৭ টি ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আরো ৩৩টির গতিপথে পরিবর্তন আনা হয়েছে।


এর পাশাপাশি যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে আরো কয়েকটি পদক্ষেপ নিয়েছে রেল কর্তৃপক্ষ। গুজরাটের পোরবন্দর, ওখলা, ভাবনগর, ভুজ-সহ কয়েকটি জায়গার উপর দিয়ে যে ট্রেন চলাচল করবে সেগুলোকে বাড়তি সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। এর পাশাপাশি উদ্ধারকাজ মসৃণভাবে চালিয়ে নিয়ে যেতে বিশেষ ট্রেন চালানোরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজকোটে এবং ভাবনগর একটি করে দুটি বিশেষ ট্রেন চলবে।


এদিকে ঘূর্ণিঝড় দিক পরিবর্তন করার আগেই রাজ্য সরকারের পক্ষ থেকে মানুষদের সরিয়ে নিয়ে যাওয়ার কাজ হয়। মাসখানেক আগে ওড়িশার আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় 'ফণি'। সেই বিষয়টিকে মাথায় রেখেই আগাম তৎপরতা নিয়েছিল গুজরাট সরকার।


আবহাওয়া দফতর জানিয়েছে রাতারাতি নিজের অবস্থান বদল করেছে ঘূর্ণিঝড়টি। সেটির আর গুজরাটের দিকে ফেরার সম্ভাবনা নেই।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com