সৌজন্যতার নজির প্রিয়াঙ্কার, করমর্দন মোদি সমর্থকদের সঙ্গে
প্রকাশ : ১৪ মে ২০১৯, ১১:০৭
সৌজন্যতার নজির প্রিয়াঙ্কার, করমর্দন মোদি সমর্থকদের সঙ্গে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মোদি-বাণ গায়ে বিঁধালেন না কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। বরং দৃষ্টান্ত তৈরি করলেন নয়া রাজনৈতিক সৌজন্যের।


চেষ্টা ছিল অস্বস্তিতে ফেলার। কিন্তু প্রিয়াঙ্কা হাসিমুখে করমর্দন করে গোটা পরিস্থিতিটাকেই যেন ঘুরিয়ে দিলেন। প্রকাশ্য রাজপথে তিনি যে সৌজন্যের পরিচয় দিলেন, মুহূর্তেই তা ভাইরাল হয়ে গেল সোশ্যাল মিডিয়ায়।


সোমবার থেকেই ভারতের মধ্যপ্রদেশের নির্বাচনী প্রচার শুরু করেন প্রিয়াঙ্কা। প্রথমে মহাকালেশ্বর মন্দিরে পুজো দেন। তারপর উজ্জয়িনী কেন্দ্রে রোড শো করেন। রাস্তার দু’পাশে চোখে পড়ার মতো ভিড় ছিল।


প্রিয়াঙ্কার কনভয় যে পথে যাওয়ার কথা সেখানে আগে থেকেই কয়েকজন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমর্থক উপস্থিত ছিলেন। প্রিয়াঙ্কা কালো গাড়ি যে মুহূর্তে তাদের সামনে দিয়ে যাচ্ছিল, সকলে সমস্বরে ‘মোদি মোদি’ স্লোগান দিতে শুরু করেন। স্লোগান প্রিয়াঙ্কার কানে যায়।


মোদি সমর্থকেরা হয়তো ভেবেছিলেন, নিজের রোড শো-য়ে ‘মোদি’ স্লোগান শুনে অস্বস্তিতে পড়ে যাবেন প্রিোঙ্কা, কিন্তু তেমনটা কিছুই ঘটল না।


তাদের থেকে সামান্য একটু এগিয়ে প্রিয়াঙ্কার গাড়ি থেমে যায়। গাড়ি থেকে হাসি মুখে হাত বাড়িয়ে এগিয়ে নেমে আসেন তিনি। রেগে যাওয়ার বদলে হাসিমুখেই তাদের সঙ্গে করমর্দন করেন তিনি।


করমর্দন করার সময় প্রিয়াঙ্কা তাদের বলেন, আপনারা আপনাদের জায়গায়, আমি আমার জায়গায়। তারপর ‘অল দ্য বেস্ট’ বলে ফের গাড়িতে উঠে পড়েন। পুরো সময়েই তার মুখে ছিল অনাবিল এক হাসি।


প্রধান প্রতিপক্ষ নরেন্দ্র মোদির স্লোগান শুনেও প্রিয়াঙ্কা যেভাবে এগিয়ে এসে সকলের সঙ্গে আলাপ করেছেন, তা ভারতের রাজনীতিতে সত্যিই বিরল। সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর একটি ভিডিও ঘিরে তোলপাড় হয়েছে রাজনীতি। ‘জয় শ্রীরাম’ স্লোগান শুনে গাড়ি থেকে নেমে রুখে দাঁড়াতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তা নিয়ে প্রচুর সমালোচনাও হয়েছে।


রাজনীতিকদের একাংশ মনে করিয়ে দিচ্ছেন, রাজনীতিতে সৌজন্য যেন বড়ই বিরল হয়ে গেছে আজকাল। প্রিয়াঙ্কা যেন সেই বিরল সৌজন্যকেই ফিরিয়ে আনলেন ভারতীয় রাজনীতিতে। সূত্র: আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com