উড়িষ্যায় ‘ফণি’র তাণ্ডবে নিহত ২
প্রকাশ : ০৩ মে ২০১৯, ১৫:২৯
উড়িষ্যায় ‘ফণি’র তাণ্ডবে নিহত ২
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ফণির’ তাণ্ডবে দুইজনের প্রাণ হারানোর খবর নিশ্চিত করেছে উড়িষ্যা রাজ্য কর্তৃপক্ষ।


অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ফণি’ ভারতের পূর্ব উপকূলে আঘাত হানার পর উড়িষ্যা উপকূল অতিক্রম করছে। এখন সেটি পশ্চিমবঙ্গের দিকে অগ্রসর হচ্ছে।


শুক্রবার ঘূর্ণিঝড়ের প্রভাবে উড়িষ্যা অঞ্চলজুড়ে ভারী বৃষ্টিপাত হচ্ছে। পর্যটন-নগরী পুরী এবং আশেপাশের এলাকায় ১৭৫ কিলোমিটার বেগে বাতাস বইছে যা ২০০ কিলোমিটারে উঠে যেতে পারে বলছে আবহাওয়া বিভাগ।


অনেকগুলো এলাকা থেকে বন্যার খবর আসছে, সেইসাথে গাছ উপড়ে পড়ার এবং কোথাও কোথাও ভবনের ছাদ ধসে পড়ার খবর আসছে। উড়িষ্যা থেকে ১০ লাখের বেশি মানুষকে নিরাপদে আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে, আশেপাশের অনেক রাজ্যে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।


পশ্চিমবঙ্গে সকালে বৃষ্টিপাত থাকলেও দুপুরের দিকে মেঘ কেটে যায়। শুক্রবার দিবাগত রাত দুটা থেকে ভোররাত ৫টার মধ্যে ফণি আঘাত হানার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া দফতর।


এই প্রথম কলকাতা বিমানবন্দর বন্ধ করে দেয়া হচ্ছে ২০ ঘণ্টার জন্য অর্থাৎ বিকেল থেকে আগামীকাল সন্ধ্যা পর্যন্ত বন্ধ থাকবে বিমানবন্দর।


এদিকে পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার সমুদ্র তীরবর্তী হরিপুর এলাকার বাসিন্দা দেবাশীষ শ্যামল বলেন, কয়েক দফায় বৃষ্টি হলেও এই মুহূর্তে বৃষ্টি বন্ধ আছে।


তিনি বলেন, ভাটার মাঝেও সমুদ্রের যে গর্জন শোনা যাচ্ছে তাতে আমরা সাগরপাড়ের বাসিন্দা হয়ে বুঝতে পারছি যে বড় ধরনের ঝড় আসতে যাচ্ছে। বিকেল নাগাদ আমরা সাইক্লোন শেল্টারে যাওয়ার চিন্তা করবো। সূত্র: বিবিসি


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com