ভারতে লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোট চলছে
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ০৯:৫৩
ভারতে লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোট চলছে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় মঙ্গলবার দু'টি কেন্দ্রশাসিত অঞ্চলসহ ১৩ রাজ্যের মোট ১১৭ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। সকাল ৭টা থেকে শুরু হয়ে টানা সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।


পশ্চিমবঙ্গের পাঁচটি কেন্দ্র ছাড়াও কর্নাটক, কেরালা, গোয়া, গুজরাট, মহারাষ্ট্র, আসাম, বিহার, ছত্তিশগড়, উড়িশ্যা, উত্তরপ্রদেশ, জম্মু-কাশ্মীর ও ত্রিপুরায় ভোট চলছে। এছাড়াও কেন্দ্রশাসিত দাদরা ও নগর হাভেলি এবং দামন ও দিউতে ভোট হচ্ছে।


এখনো পর্যন্ত তৃতীয় দফাতেই সবচেয়ে বেশি কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ১১৭ কেন্দ্রে সবমিলিয়ে ১,৬০০ প্রার্থীর ভাগ্যপরীক্ষা। নির্বাচন কমিশন সূত্রে খবর, তৃতীয় দফায় ১১৭ কেন্দ্রে ১৮ কোটি ৫৬ লাখ ভোটার রয়েছেন। ভোটকেন্দ্র সবমিলিয়ে দুই কোটি ১০ লাখ। প্রতিটি বুথেই যথেষ্ট নিরাপত্তার ব্যবস্থা রয়েছে বলে আশ্বস্ত করেছে কমিশন।


কর্নাটকে ২৮টি আসনের মধ্যে ১৪টিতে আগেই ভোটগ্রহণ হয়েছে। মঙ্গলবার বাকি ১৪টি আসনে ভোট। কেরালায় মঙ্গলবার একদফাতেই ভোট। কংগ্রেস প্রধান রাহুল গান্ধী, কংগ্রেস এমপি শশী থারুর, কেন্দ্রীয় মন্ত্রী অল্ফোন্স কন্নমথানমের মতো হেভিওয়েটরা রয়েছেন এই দফার ভোটে।


এই প্রথমবার গুজরাটের গান্ধীনগর থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি সভাপতি অমিত শাহ। এদিন অগ্নিপরীক্ষা তার।


এদিকে গুজরাটের গান্ধীনগরে নিজের বাড়িতে মা হীরাবেন মোদীকে প্রণাম করে আশীর্বাদ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর অমিত শাহকে সঙ্গে নিয়ে অহমদাবাদের রনিপে নিশান উচ্চ বিদ্যালয়ের বুথে ভোট দিতে যান তিনি।


ভোট দেয়ার পর তিনি বুথের বাইরে এসে ভোটের কালি দেয়া আঙুল তুলে ধরেন সংবাদমাধ্যমের সামনে।


তিনি বলেন, তৃতীয় দফার ভোট চলছে। আমার রাজ্য গুজরাটে আমিও নিজের দায়িত্ব পালন করতে পেরে ভাগ্যবান মনে করছি। কুম্ভে স্নানের পর আপনারা যেমন নিজেকে পবিত্র বলে মনে করেন, তেমনই নির্বাচনের উত্‍‌সবে ভোট দিলেও নিজেকে পবিত্র লাগে। সূত্র: এই সময়


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com