ভারতে বিভিন্ন রাজ্যে ঝড়-বৃষ্টিতে মৃত ৪০
প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৯, ১২:৩৯
ভারতে বিভিন্ন রাজ্যে ঝড়-বৃষ্টিতে মৃত ৪০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার গ্রহণ হবে বৃহস্পতিবার। আর তার আগেই ঝড়-বৃষ্টিতে লন্ডভন্ড দেশটির আট রাজ্য। ঝড়-বৃষ্টিতে এখনো পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ৪০ জনের।


গুজরাট রাজ্যে সবরকাঁটায় বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভা ছিল। কিন্তু তার আগে ধুলো ঝড়ে তছনছ মোদির সভাস্থল। এদিন সকাল থেকেই সেখানে শুরু হয়েছে ঝড়। ইতোমধ্যেই প্রাকৃতিক বিপর্যয়ে গুজরাটে প্রাণ হারিয়েছেন ১১ জন।


গত দু’দিন ধরে একাধিক রাজ্যেই হচ্ছে প্রবল বৃষ্টি। উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র ও হিমাচল প্রদেশে মোট চারজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ মধ্যপ্রদেশ। গত দু’দিনের বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টিতে মৃত্যু হয়েছে ১৬ জনের।


রাজস্থানে মঙ্গলবার প্রাকৃতিক দুর্যোগে মারা গিয়েছেন ছয়জন। পাঞ্জাবের ছবিটাও একইরকম। সেখানে ঝড়-বৃষ্টি কেড়ে নিয়েছে তিনজনের প্রাণ।


সবমিলিয়ে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটের আগে অত্যন্ত শোচনীয় পরিস্থিতি বিভিন্ন রাজ্যে। ঝড়ে মৃতদের পরিবারকে দুই লাখ রুপি করে এবং ক্ষতিগ্রস্থদের ৫০ হাজার রুপি করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে দেশটির কেন্দ্রীয় সরকার। সূত্র: সংবাদ প্রতিদিন


বিবার্তা/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com