শিরোনাম
ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩০০ গাড়ি পুড়ে ছাই
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০১
ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩০০ গাড়ি পুড়ে ছাই
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতের বেঙ্গালুরুতে দেশটির বিমান বাহিনীর পাঁচদিনের চলমান মহড়ার চতুর্থ দিন ইয়েলাহানকা ঘাঁটির কাছে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। সিগারেটের আগুন থেকে ছড়িয়ে পড়া শনিবার বিকেলের এই আগুনে অন্তত ৩০০ গাড়ি পুড়ে গেছে। বেঙ্গালুরুতে দেশটির বিমান বাহিনীর এই মহড়া শুরুর দিন গত বুধবার আকাশে দুটি যুদ্ধবিমানের সংঘর্ষে একজন পাইলটের প্রাণহানি ঘটে।


তদন্তকারীরা ধারণা করছেন, দুপুর সাড়ে বারোটার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। জ্বলন্ত সিগারেট মাঠের ঘাসে ফেলায় তা থেকে আগুন ছড়িয়ে পড়েছে। এ অগ্নিকাণ্ডের কারণে উত্তর বেঙ্গালুরুর ইয়েলাহাঙ্কা বিমানবন্দরের আকাশ ঘন কালো ধোঁয়ায় ঢেকে যায়।


কর্তৃপক্ষ জানায়, উত্তরের বেঙ্গালুরুর যে জায়গায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেখানে মূলত দ্বিবাৎসরিক ‘এয়ারো ইন্ডিয়া-২০১৯’ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। সেখানেই প্রদর্শনীর জন্য একশোর বেশি বিমান দাঁড় করানো ছিল।


সিনিয়র পুলিশ অফিসার এমএন রেড্ডি বলেন, শুকনো ঘাস এবং তীব্র বাতাস থেকে আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে। এখানে কয়েক,শ গাড়ি পার্কিং করা ছিল। সেগুলোর প্রায় সবগুলোই আগুনের কবলে চলে যায়। তবে আগুন নিয়ন্ত্রণে করা গেছে এবং কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, অগ্নিকাণ্ডস্থল থেকে প্লেন প্রদর্শনীস্থল বেশ দূরেই। এ অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে।


এই ঘটনার পর সাময়িকের জন্য বিমান প্রদর্শনী বন্ধ রাখা হয় এবং আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত কোনো বিমান সেখান থেকে উড়ে যায়নি।


গত বুধবার থেকে পাঁচ দিনের এ বিমান প্রদর্শনী শুরু হয়েছে। আগামীকাল রবিবার এটি শেষ হওয়ার কথা রয়েছে।


উল্লেখ্য, গত মঙ্গলবারই ইয়েলাহাঙ্কা বিমানঘাঁটির ওপর মহড়া দেয়ার সময় দেশটির বিমানবাহিনীর ‘সূর্যকিরণ এরোবেটিক গ্রুপে’র দু’টি এয়ারক্রাফট মধ্যাকাশে সংঘর্ষে জড়িয়ে বিধ্বস্ত হয়। এতে এক বৈমানিক প্রাণ হারান।


ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন.....


বিবার্তা/শান্ত/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com