শিরোনাম
যৌন কেলেঙ্কারি : ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পদত্যাগ
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১৭:০১
যৌন কেলেঙ্কারি : ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পদত্যাগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যৌন কেলেঙ্কারির অভিযোগে পদত্যাগ করেছেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর। ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ইতোমধ্যে তার পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর দফতরে ইমেইল করেছেন প্রতিমন্ত্রী আকবর। যদিও তার এ পদত্যাগপত্র এখনো গৃহীত হয়নি।


আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, এর আগে রবিবার (১৪ অক্টোবর) নাইজেরিয়া থেকে সফর শেষে দিল্লিতে এসে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই সংবাদকর্মীরা তাকে ঘিরে ধরেন। সে সময় তার বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থা নিয়ে প্রশ্ন করতেই মন্ত্রী বলেন, ‘এ বিষয়ে পরে বিবৃতি দেয়া হবে।’


সংবাদে আরো বলা হয়, ইতোমধ্যে প্রতিমন্ত্রী দেশটির প্রধানমন্ত্রীর দফতরে তার পদত্যাগপত্র ইমেইল করেছেন। তবে তার ইস্তফা এখনো গৃহীত হয়নি। এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গেও এক বৈঠক করার কথা রয়েছে আকবরের।


বেশ কিছুদিন যাবত কেন্দ্রের এ প্রতিমন্ত্রীর বিরুদ্ধে একের পর এক যৌন হেনস্থার অভিযোগ উঠে আসছে। আর এতে মুখ খুলেছেন দেশটির বেশিরভাগ নারী সাংবাদিক। তাদের অভিযোগ, ‘আকবর যখন সম্পাদক ছিলেন সে সময় তিনি যৌন হেনস্থা করেছেন।’


এ বিষয়ে বিজেপির একটি সূত্র জানায়, আকবরের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ তারা ভীষণ গুরুত্বের সঙ্গে দেখছে। তবে সব কিছু খতিয়ে দেখার পরই তার বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আকবরের মন্ত্রিত্ব আদৌ টিকে থাকবে কিনা, তা নিয়ে ইতোমধ্যে দলের ভেতরে জোর জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে।


এদিকে মোদী এ বিষয়ে এখন ঠিক কী সিদ্ধান্ত নেন, সে দিকেই তাকিয়ে আছে গোটা রাজনৈতিক মহল। যদিও আকবরকে সরিয়ে দেয়া সাংগঠনিকভাবে ভুল হবে বলেই মনে করছেন বিজেপির একাংশ।


সামনেই বেশ কিছু রাজ্যের নির্বাচন, তার পরে লোকসভার ভোট। দেশের এই গুরুত্বপূর্ণ সময়ে আকবরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া মানেই দলকে আরো বেকায়দায় ফেলে দেয়া বলে মনে করছেন তারা।


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com