ভারতে আঘাত হেনেছে তিতলি
প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ০৯:৫৪
ভারতে আঘাত হেনেছে তিতলি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শক্তি বাড়িয়ে বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ভারতের ওড়িশা ও অন্ধ্র উপকূলে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় তিতলি। বঙ্গোসাগরের উপরে ঘোরাফেরা করা গভীর নিম্নচাপটি শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে।


ওড়িশা থেকে দুর্বল হয়ে তিতলি বাংলাদেশের দিকে আসবে। তিতলির প্রভাবে উপকূলীয়সহ বাংলাদেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হবে। আগামীকাল শুক্রবারও এর প্রভাবে বৃষ্টি হবে। চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে ৪ নম্বর বিপৎসংকেত দেখাতে বলা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


ভারতের আবহাওয়া দফতর জানায়, ওড়িশার গোপালপুরে আছড়ে পড়ার সময় ঝড়ের গতি ছিল প্রতি ঘণ্টায় ১০২ কিলোমিটার। অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে এই গতিবেগ ছিল ১৪০- ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা।


ইতোমধ্যেই উপকূলবর্তী পাঁচটি জেলা থেকে তিন লাখ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। পাশাপাশি ওড়িশার চার জেলায় স্কুল-কলেজ থেকে শুরু করে অঙ্গনওয়ারি কেন্দ্র বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।


তিতলির জেরে দুই রাজ্যের উপকূল অঞ্চলের কয়েকটি জায়গায় গাছ থেকে শুরু করে বিদ্যুতের খুঁটি উপড়ে গেছে। গোপালপুর ও ব্রহ্মপুরের মধ্যে সড়ক পরিবহণও ব্যাহত হয়েছে। ট্রেন থেকে শুরু করে বিমান পরিষেবা বিপর্যস্ত হয়েছে। সূত্র: আনন্দবাজার ও এনডিটিভি


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com