কলকাতা বিমানবন্দরে আটক বাংলাদেশি
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫০
কলকাতা বিমানবন্দরে আটক বাংলাদেশি
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অস্ত্র ও গুলিসহ এক বাংলাদেশি নাগরিককে আটক করেছে ভারতের কলকাতার সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) সদস্যরা।


কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোমবার মোহাম্মদ গোলাম হায়দার (৭১) নামে ওই ব্যক্তিকে আটক করা হয়। তার বাড়ি বাংলাদেশের সিরাগঞ্জে।


সকালে বিমান বাংলাদেশের একটি বিমানে কলকাতা বিমানবন্দর থেকে ঢাকার পথে যাওয়ার সময় হায়দারের কাছ থেকে গুলি উদ্ধার করা হয়। এরপরই তাকে আটক করে বিমানবন্দরের নিরাপত্তা দায়িত্বে থাকা সিআইএসএফ। পরে তাকে বিমানবন্দর থানার হাতে তুলে দেয়া হয়।


এ ব্যাপারে সিআইএসএফের এক কর্মকর্তা জানান, বিমানবন্দর ছাড়ার সময় হায়দারের লাগেজ চেক করার সময় তার ব্যাগ থেকে ৩৬ রাউন্ড পয়েন্ট ৩২ বোরে আম্মো গুলি (রিভলবারের গুলি) উদ্ধার করা হয়।
কলকাতা বিমানবন্দর থানার এক কর্মকর্তা জানান, গোলাম হায়দারকে জেরার সময় তিনি জানান বাংলাদেশের সিরাজগঞ্জ থানার একটি রিভালবারের লাইসেন্স আছে এবং তার জন্যই এই গুলি বাংলাদেশে নিয়ে যাচ্ছিলেন। যদিও তার কোনো নথি তিনি দেখাতে পারেননি। এরপরই তাকে আটক করা হয়।


পুলিশ সূত্রে খবর, কলকাতার ইএম বাইপাসের ধারে আরএনটেগোর হাসপাতালে স্ত্রীর চিকিৎসার জন্য গত ৫ সেপ্টেম্বর ঢাকা থেকে কলকাতায় আসেন ওই বাংলাদেশি নাগরিক। গতকালই তিনি ফিরে যাচিছলেন। যদিও বিমানবন্দরের অনুমতিতেই তার স্ত্রী ও একজন অ্যাটেন্ডেন্ট ঢাকায় পাড়ি দেন।


এদিকে নিষিদ্ধ অস্ত্র ও গোলাবারুদ বহনের অভিযোগে গোলাম হায়দারের বিরুদ্ধে ২৫ (১এ) ধারায় মামলা করা হয়েছে। মঙ্গলবার তাকে ব্যারাকপুর আদালতে তোলা হবে।


বিবার্তা/ডিডি/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com