দিল্লিতে আইএস'র ২ সদস্য আটক
প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৬
দিল্লিতে আইএস'র ২ সদস্য আটক
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের জম্মু-কাশ্মীর ভিত্তিক জঙ্গি সংগঠন ‘ইসলামিক স্টেট ইন জম্মু আ্যন্ড কাশ্মীর’ (আইএসজেকে)-এর সক্রিয় দুই সদস্যকে আটক করেছে পুলিশ। দিল্লির লাল কেল্লার কাছের একটি এলাকা থেকে তাদের আটক করা হয়।


আটক দুই আইএস সদস্য হলো- পারভেজ রশিদ এবং জামশেদ জাহুর-দুইজনেই কাশ্মীরের সোপিয়ানের বাসিন্দা।


শুক্রবার দিল্লি পুলিশের বিশেষ সেলের ডেপুটি কমিশনার পি.এস. কুশওয়া জানান, বৃহস্পতিবার রাতে লাল কেল্লার কাছে জামা মসজিদ বাস স্ট্যান্ডের কাছ থেকে ওই দুই সন্দেহভাজন জঙ্গি সদস্যকে আটক করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২ টি পিস্তল ও ১০ টি গুলি ও চারটি মোবাইল ফোন।


উত্তরপ্রদেশ থেকে ওই অস্ত্র ও গোলাবারুদ তারা কাশ্মীরে নিয়ে গিয়ে সন্ত্রাসবাদী কর্মকান্ডে ব্যবহার করা হতো বলেও জানতে পেরেছে পুলিশ।


কুশওয়া জানান, ‘দিল্লি জঙ্গিদের নিশানাতে ছিল না। তারা কেবল উত্তরপ্রদেশ থেকে এই পথ দিয়েই কাশ্মীরে যাওয়ার জন্য সেখানে এসেছিল। আটক দুই যুবক জেরা স্বীকার করেছে যে তারা ওমর ইবনে নাজির ও আদিল ঠোকর নামে জঙ্গি সংগঠন আইএসজেকে-এর দুই শীর্ষ নেতার আদেশ অনুসরণ করছে।’


তিনি এও জানান, সম্প্রতি কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে পারভেজের ভাই হিজবুল মুজাহিদিনের সদস্য মারা যাওয়ার পর সে আইএসজেকে-তে যোগ দেয়। আটক দুই যুবকের বিরুদ্ধে আনলফুল অ্যাক্টিভিটিস প্রিভেনশন অ্যাক্ট (ইউপিএ) ধারায় মামলা করা হয়েছে।


বিবার্তা/ডিডি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com