মহিষ চুরির অভিযোগে ভারতে পিটিয়ে 'হত্যা'
প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ১৬:৩৬
মহিষ চুরির অভিযোগে ভারতে পিটিয়ে 'হত্যা'
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গবাদি পশু চুরির অভিযোগে ভারতে এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বেরেইলি জেলায়।


পুলিশ জানায়, চোর সন্দেহে হত্যার শিকার হওয়া যুবকের নাম শাহরুখ খান (২০)। সে দুবাইয়ে এমব্রয়ডারির কাজ করতো। ঈদ উপলক্ষে এক মাস আগেই সে গ্রামের বাড়িতে গিয়েছিল।


জানা গেছে, বেরেইলি ভোলাপুর হিন্দোলিয়া গ্রামের বাসিন্দা গজেন্দ্র পল নামে এক ব্যক্তির গোশালা থেকে মহিষ চুরির ঘটনায় জড়িত ছিল শাহরুখসহ চার জন। এরপরই প্রতিবেশি বীরেন্দ্র, খেমপাল এবং মুকেশ কুমারকে সাথে নিয়ে হারিয়ে যাওয়া মহিষের খোঁজে বের হন গজেন্দ্র। বৃহস্পতিবার ভোরের দিকে তারা দেখতে পান যে শাহরুখসহ চার যুবক স্থানীয় নাকাতিয়া নদী পার হওয়ার চেষ্টা করছে।


গ্রামবাসীদের দেখে সাঁতার কেটে তিন যুবক নদী পেরিয়ে অন্য প্রান্তে চলে গেলেও শাহরুখ নদীর এপাড়েই আটকা পড়ে। এরপরই গ্রামবাসী তাকে ধরে বেধড়ক মারধর করে পুলিশের হাতে তুলে দেয়। পরে শুক্রবার সকালে গুরুতর আহত অবস্থায় শাহরুখকে জেলা হাসপাতালে ভর্তি করে পুলিশ। সেখানেই চিকিৎসারত অবস্থায় মারা যায় সে। ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর কারণ হিসাবে লিভার ও কিডনিতে আঘাতের কথা উল্লেখ করা হয়েছে।


এ ব্যাপারে সিটি পুলিশ সুপার অভিনন্দন সিং জানান, গ্রামবাসীদের তরফে এই ঘটনার কথা জানার পরই আমরা সেখানে গিয়ে ওই যুবককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করাই। মনে করা হচ্ছে ঔষধের মাত্রা বেশি হওয়ার কারণেই ওই যুবকের মৃত্যু হয়েছে।


তবে শাহরুখের পরিবারের তরফে গবাদি পশু চুরির অভিযোগ অস্বীকার করা হয়েছে। তার ভাই ফিরোজ বলেন, ‘সে কখনও ভুল কাজ করতে পারে না। বৃহস্পতিবার রাতে এক বন্ধুর ফোন পেয়েই শাহরুখ ঘর ছেড়ে বেরিয়ে যায়। কিন্তু রাতে বাসায় ফিরে না আসায় আমারা আতঙ্কিত হয়ে পড়ি। ভেবেছিলাম সকালে সে ফিরে আসবে। এরপর সকালে পুলিশের তরফে ফোন করে বলা হয় শাহরুখ হাসপাতালে ভর্তি।’


গোটা ঘটনায় দুইটি অভিযোগ দায়ের করেছে পুলিশ। গ্রামবাসীর অভিযোগের ভিত্তিতে শাহরুখসহ চার জনের বিরুদ্ধে মহিষ চুরির অভিযোগ। দ্বিতীয়টি হলো- গণপিটুনির ঘটনায় ২৫ জন গ্রামবাসীর জড়িত থাকার অভিযোগ। তবে এখনও কাউকে আটক করা হয়নি।


বিবার্তা/ডিডি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com