পশ্চিমবঙ্গে পঞ্চায়েত বোর্ড গঠন নিয়ে সংঘর্ষে নিহত বেড়ে ১০
প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ১২:২৮
পশ্চিমবঙ্গে পঞ্চায়েত বোর্ড গঠন নিয়ে সংঘর্ষে নিহত বেড়ে ১০
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গ্রাম পঞ্চায়েয়ের বোর্ড গঠনকে কেন্দ্র করে ভারতের পশ্চিমবঙ্গের জেলায় জেলায় সহিংসতা অব্যাহত। ব্যাপক বোমাবাজি ও গুলির লড়াইয়ে এবার রণক্ষেত্র চেহারা নেয় রাজ্যটির উত্তর চব্বিশ পরগনা জেলার আমডাঙা।


বুধবার আমডাঙার তারাবেরিয়া গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠনের আগে মঙ্গলবার সকাল থেকে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। তৃণমূল কংগ্রেস ও বিরোধী সিপিআইএমের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলে। গতকাল মাঝরাত পর্যন্ত তিনজন নিহত হয়। এর মধ্যে একজন সিপিআইএম, বাকি দুইজন তৃণমূলের কর্মী বলে জানা গেছে।


নিহত সিপিআইএম কর্মীর নাম মোজাফ্ফর পিঁয়াদা (৩৮)। নিহত তৃণমূলীরা হল কুদ্দুস গাইন (৩৪) ও নাসির হালদার (২২)। আহত হয়েছে উভয় পক্ষের প্রায় ১২ জনের মতো। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।


উত্তর দিনাজপুর জেলার চোপড়ায় তৃণমূল ও বিরোধীদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে খইরুল হক (৩৫) নামে এক তৃণমূর কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। গুলিবিদ্ধ হয়ে আরো পাঁচজন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


মুর্শিদাবাদ জেলার কাপাসডাঙা মাঠপাড়ায় বোমা বাঁধতে গিয়ে আমু শেখ নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা গেছে।


এছাড়াও দক্ষিণ দিনাজপুর, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, নদীয়া, কোচবিহারসহ কয়েকটি জেলায় বোর্ড গঠনকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়। সবমিলিয়ে সহিংসতায় গত ২৫ আগস্ট থেকে এখনো পর্যন্ত প্রাণ গেছে ১০ জনের।


পঞ্চায়েত বোর্ড গঠনকে কেন্দ্র করে রাজ্যের একাধিক জেলায় সহিংসতার ঘটনায় রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও উদ্বেগ প্রকাশ করার পাশাপাশি জেলা প্রশাসন ও পুলিশকে কঠোর হাতে মোকাবেলা করার নির্দেশ দিয়েছেন। কিন্তু তারপরেও সহিংসতা থামছে না।


বিবার্তা/ডিডি/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com