শিরোনাম
সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে কলকাতায় মৌন মিছিল
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৮, ১০:০৮
সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে কলকাতায় মৌন মিছিল
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পেশাগত দায়িত্ব পালনকালে বাংলাদেশে সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মৌন মিছিলে সামিল হল ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার আলোকচিত্রীরা।


কলকাতা প্রেসক্লাবের কাছে মহাত্মা গান্ধীর মূর্তির নিচে হাতে কালো রিবন বেঁধে বুধবার বিকালে মানববন্ধনে সামিল হয় তারা। এ সময় ক্যামেরা নামিয়ে রেখে নীরব প্রতিবাদ জানায় ফটো সাংবাদিকরা।


সাংবাদিকদের ওপর হামলার ঘটনার নিন্দা করে কলকাতার অ্যাসোসিয়েটিড প্রেসের (এপি) আলোকচিত্রী বিকাশ দাস বলেন, গণতান্ত্রিক দেশে সাংবাদিকদের ওপর এমন নগ্ন হামলা কখনই মেনে নেয়া যায় না। যারা সাংবাদিকদের ওপর এই বর্বরোচিত হামলা করেছে তাদেরকে শনাক্ত করে তাদের গ্রেফতার করা উচিত এবং দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া উচিত।


তার অভিমত, বাংলাদেশে সাংবাদিক, আলোকচিত্রীদের ওপর যে বর্বরোচিত হামলা হয়েছে তা অত্যন্ত নিন্দনীয়, এর কোনো ভাষা নেই। এটা মোটেই কাম্য নয়। এর একটা বিহীত হওয়া দরকার।


অন্যদিকে বাংলাদেশে ছাত্রছাত্রীদের তোলা নয় দফা দাবি পূরণের পাশাপাশি তা নিয়ে আলোচনা করার পরিসর উন্মুক্ত করার এবং যেসব আন্দোলনকারীদর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে এদিন কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনে সামনে জমায়েত হয় কলকাতায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীরা। এদিন এই দাবিতে মিশনে একটি ডেপুটেশনও জমা দেয়া হয় তাদের তরফে।


বিবার্তা/ডিডি/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com