ইউটিউব দেখে বাড়িতেই সন্তান প্রসব! অতঃপর...
প্রকাশ : ২৭ জুলাই ২০১৮, ২২:৪৪
ইউটিউব দেখে বাড়িতেই সন্তান প্রসব! অতঃপর...
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ইউটিউবের ভিডিও দেখে বাড়িতেই সন্তান প্রসবের চেষ্টা করছিলেন এক দম্পতি। আর তাতেই ঘটলো মর্মান্তিক ঘটনা। সন্তান প্রসবের পরই অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হলো ২৮ বছর বয়সী এক নারীর। যদিও সদ্যজাত শিশু সুস্থ আছে। ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড় প্রদেশের তিরুপুরে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে আটক করেছে পুলিশ।


বৃহস্পতিবার পুলিশ জানিয়েছে, স্থানীয় একটি গার্মেন্ট সংস্থায় কাজ করেন রথীনাগিরিশ্বরের বসিন্দা কার্তিকেয়ন। তাঁর স্ত্রী কৃত্তিকা স্থানীয় একটি স্কুলে শিক্ষকতা করতেন। ওই দম্পতির ৫ বছরের একটি কন্যা সন্তানও রয়েছে। কিন্তু কাঁটাছেড়া এড়িয়ে স্বাভাবিক প্রসবের জন্য স্বামী কার্তিকেয়ন সিদ্ধান্ত নেন ফেসবুক ও ইউটিউবের ভিডিও দেখেই বাড়িতে দ্বিতীয় সন্তান প্রসব করাবেন। যদিও তাদের কারোরই চিকিৎসা সম্পর্কিত জ্ঞান ছিল না। এমনকি গর্ভবতী হওয়ার পর থেকে কোনও চিকিৎসকের কাছেও পরামর্শ নিতে যাননি। স্থানীয় আর্বান প্রাইমারী হেলথ সেন্টারে (ইউপিএইচসি) গর্ভাবস্থার নিয়ে নিজের নামও নিবন্ধন করাননি ওই নারী। ভিডিও দেখেই নিজের খাদ্য তালিকা ঠিক করতেন তিনি।


তাদের পারিবারিক এক বন্ধু জানিয়েছেন, গত রবিবার দুপুরে কৃত্তিকার প্রসব বেদনা শুরু হয়। এরপর কার্তিকেয়ন ইউটিউবে সন্তান প্রসবের ভিডিও দেখে তার স্ত্রীকে সন্তান প্রসবে সহায়তা করেন। এই কাজে সহায়তার জন্য বাড়িতে ডেকে আনা হয় প্রবীণ কুমার নামে তারই এক বন্ধু ও তার স্ত্রী লাবণ্যকে। এরপর মোবাইল ফোন ও কম্পিউটারে সেই ভিডিও দেখেই কন্যা সন্তানের জন্ম দেন কৃত্তিকা। এই অবধি কোনও সমস্যা হয়নি। কিন্তু সন্তান প্রসবের এক ঘণ্টা পরই ওই নারীর প্রচণ্ড রক্তক্ষরণ শুরু হয়। এক সময় অচেতন হয়ে পড়েন স্ত্রী। এরপরই বাধ্য হয়ে স্ত্রী ও সদ্যজাত সন্তানকে নিয়ে তিরুপুরে একটি হাসপাতালে নেন কার্তিকেয়ন। হাসপাতালে নিয়ে গেলে ওই নারীকে মৃত বলে ঘোষণা দেয় চিকিৎকরা। আপাতত হাসপাতালে ভর্তি ওই শিশু।


এই ঘটনার পরই মৃত নারীর পরিবারের তরফ থেকে নাল্লুর থানায় কার্তিকেয়নের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। তার ভিত্তিতেই ওই ব্যক্তিকে আটক করা হয়। কার্তিকেয়নের পাশাপাশি তার বন্ধু দম্পতিকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


বিবার্তা/ডিডি/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com