পশ্চিমবঙ্গে বাংলাদেশী শিশু উদ্ধার
প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ২২:৩৩
পশ্চিমবঙ্গে বাংলাদেশী শিশু উদ্ধার
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কলকাতা সংলগ্ন পশ্চিমবঙ্গের হাওড়া জেলার লিলুয়া থেকে বাংলাদেশী শিশু উদ্ধার হয়েছে।তার নাম বাবুল মিঞা। বিক্ষিপ্তভাবে রাস্তায় ঘুরতে দেখে শনিবার রাতে লিলুয়া ফ্লাই ওভারের নিচ থেকে ছেলেটিকে উদ্ধার করে বেলুড় থানার পুলিশ।


জিজ্ঞাসাবাদে সে জানায় বাংলাদেশের রংপুর সদরের মহাদেবপুর তেলিপাড়ার বাসিন্দা বাবুল দিন কয়েক আগে কলকাতা থেকে একটি লরিবোঝাই স্টোনচিপস যায় রংপুরে। সেই ট্রাকে চেপেই সে চলে আসে এখানে চাকরির জন্য। ক্লাস এইটে পড়া গরিব পরিবারের ছেলেটি কলকাতায় চাকরি করে পরিবারের আর্থিক সমস্যা দূর করার আশা নিয়ে সেখানে যায়।


যদিও কলকাতায় আসার পর ট্রাক ড্রাইভারের নজরে আসতেই ড্রাইভার তাকে ছেড়ে দিয়ে গাড়ি নিয়ে চলে যায়। এরপর ট্রেনে চড়ে কোনোভাবে সে লিলুয়ায় এসে পড়ে সে। পুলিশ জানায় কলকাতায় আসার পর প্রায় ৪৮ ঘণ্টা অভুক্ত ছেলেটি মানসিক ভারসাম্য হারিয়ে রাস্তায় ইতস্তত ঘুরে বেড়াচ্ছিলো। উদ্ধারের পরপরেই পুলিশ তাকে মেডিকেল চেকআপ করিয়ে খাওয়া দাওয়া দেয় এবং কিছুটা স্বাভাবিক হলে সবকথা শোনার পরে তাকে বাংলাদেশে ফিরিয়ে দেয়ার জন্য তোড়জোড় শুরু করে।


রবিবার আইনগত ব্যাবস্থার জন্য তাকে জুভেনাইল কোর্টে পাঠানো হলে বিচারক বাংলাদেশ থেকে পরবর্তী পদক্ষেপ না আসা পর্যন্ত তাকে পর্যাপ্ত চিকিৎসার দিয়ে লিলুয়া হোমে রাখার নির্দেশ দিয়েছেন।


বিবার্তা/ডিডি/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com