ভারতে ৫ নারী স্বেচ্ছাসেবী গণধর্ষণের শিকার
প্রকাশ : ২২ জুন ২০১৮, ১৪:৫১
ভারতে ৫ নারী স্বেচ্ছাসেবী গণধর্ষণের শিকার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পূর্বাঞ্চলে ৫ নারী স্বেচ্ছাসেবী শুক্রবার বন্দুকের মুখে অপহরণ ও গণধর্ষণের শিকার হয়েছে। এটি ছিল দেশটির সর্বশেষ সবচেয়ে ভয়াবহ যৌন হয়রানির ঘটনা বলে জানায় দেশটির পুলিশ। খবর এএফপির।


হয়রানির শিকার এক নারীর অভিযোগ, মঙ্গলবার তারা ঝাড়খণ্ড রাজ্যের আদিবাসী অধ্যুষিত খুন্তি জেলায় মানব পাচার বিরোধী সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছিল। এ সময় তাদেরকে অপহরণ করা হয়।


দুর্বৃত্তরা হামলার ঘটনা ভিডিও করে ও পুলিশকে জানালে তা প্রকাশের হুমকি দেয়।


পুলিশ কর্মকর্তা রাজেশ প্রসাদ বলেন, ওই নারীরা স্থানীয় খ্রিস্টান মিশনারি দল পরিচালিত আশা কিরণ নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মরত ছিল।


পুলিশ কর্মকর্তা বলেন, অনেক লোককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এমনকি বেশ কয়েকটি আদিবাসী প্রধান গ্রাম ঘুরে দেখা হয়েছে। সেখানে পাথালগাদি খ্যাত আত্ম-নিয়ন্ত্রণ আন্দোলনের সমর্থকরা রয়েছে।


পাথালগাদির সমর্থকরা সম্প্রতি বহিরাগতদের তাদের এলাকায় অনুপ্রবেশ ও বসবাস মেনে নিচ্ছে না। খুন্তি গ্রামে মাওবাদী সশস্ত্র গেরিলারা কয়েক দশক ধরে বিশেষত ভূমির অধিকার প্রতিষ্ঠায় সন্ত্রাস চালিয়ে যাচ্ছে।


পুলিশ কর্মকর্তা রাজেশ প্রসাদ জানান, তদন্তের জন্য ওই নারীদের মেডিকেল টেস্ট নেয়া হচ্ছে।


উল্লেখ্য, নয়া দিল্লিতে ২০১২ সালে এক নারীকে গণধর্ষণ ও হত্যার পর সেখানে অকস্মাৎ গণ বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এই ঘটনা ভারতের প্রতি বিশ্বের দৃষ্টি নিবদ্ধ করে।


বিবার্তা/শান্ত/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com