শিরোনাম
পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের গণনা শুরু, এগিয়ে তৃণমূল
প্রকাশ : ১৭ মে ২০১৮, ১২:৫৪
পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের গণনা শুরু, এগিয়ে তৃণমূল
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনে এখনো পর্যন্ত রাজ্যের ২০টি জেলাতেই গ্রাম পঞ্চায়েত আসনগুলোতে এগিয়ে রয়েছে রাজ্যটির ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। ইতিমধ্যেই বেশ কয়েকটি আসনে জয়লাভ করেছে তারা।


বৃহস্পতিবার সকাল ৮টা থেকে কঠোর নিরাপত্তার মধ্যে শুরু হয় ভোট গণনা। রাজ্য জুড়ে মোট ২৯১টি কেন্দ্রে শুরু হয় ভোট গণনা। ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের প্রথমেই শুরু হয়েছে গ্রাম পঞ্চায়েত-এর ভোট গণনা, তা শেষের পর পঞ্চায়েত সমিতি এবং সবশেষে জেলা পরিষদের গণনা শুরু হবে।


সোমবার রাজ্যটির ২০টি জেলা পরিষদের ৬২১ টি আসনে, ৩৪১ টি পঞ্চায়েত সমিতির ৬১৫৭ আসনে এবং ৩৩৫৮ গ্রাম পঞ্চায়েতের ৩১৮২৭ টি আসনে একসাথে ভোট নেয়া হয়। যদিও তিনটি স্তরেই একাধিক আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে তৃণমূল কিন্তু আদালতের নির্দেশে সেই ফলাফল এখনই ঘোষণা করা যাবে না।


তবে নির্বাচনকে কেন্দ্র করে জেলায় জেলায় ছাপ্পা ভোট, বুথ দখল, ব্যালট পেপার ছিনতাই, ব্যালট বাক্সে পানি ঢেলে দেয়া, ভোটারদের ভোট দানে বাধা দেয়া, বিরোধী প্রার্থীদের এজেন্টদের বুথে বসতে না দেয়া, বোমাবাজি, গুলি চালানোর মতো অভিযোগ ওঠে। সহিংসতার জেরে ২৩ জনের মৃত্যু হয়। সেই সহিংসতার কারণে রাজ্যের ৫৭৩ টি বুথে বুধবার পুনঃনির্বাচন অনুষ্ঠিত হয়।


বিবার্তা/ডিডি/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com