শিরোনাম
নতুন দল গঠন করলনে বাইচুং ভুটিয়া
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ২৩:২৭
নতুন দল গঠন করলনে বাইচুং ভুটিয়া
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘হামরো সিকিম’ নামে নতুন রাজনৈতিক দল গঠন করলেন ভারতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক বাইচুং ভুটিয়া। বৃহস্পতিবার বিকালে দিল্লি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নতুন দলের আত্মপ্রকাশ করেন তিনি।


এ সময় বাইচুং জানান, ‘হামরো সিকিম’ সিকিমের মানুষের জন্য উৎসর্গকৃত। এ রাজ্যে অনেক ইস্যু, নীতি রয়েছে যেগুলো ঠিক নয় বলে মনে করছে আমাদের মতো যুব সমাজ। আমরা এটা নিশ্চিত করতে চাইছি যে প্রতিটি মানুষই সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন।’


তিনি বলেন, ‘আমি সিকিমের ঘরের ছেলে। তাই সিকিমের উন্নতিতে কাজ করতে চাই। আমার মূল লক্ষ্য হবে রাজ্য থেকে দুর্নীতি দূর করা ও কর্মসংস্থানের ব্যবস্থা করা।’


উল্লেখ্য, ফুটবলের সফল জীবন কাটিয়ে ২০১৪ সালে তিনি পশ্চিমবঙ্গে রাজনৈতিক জীবন শুরু করেছিলেন। দার্জিলিং লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী সুরিন্দর সিং আলুওয়ালিয়ার বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন; কিন্তু জয়ী হতে পারেননি।


পরে ২০১৬ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে শিলিগুড়ি কেন্দ্রে রাজ্যটির সাবেক মন্ত্রী অশোক ভট্টাচার্যের বিরুদ্ধে তৃণমূলের প্রার্থী হয়েছিলেন। এর জন্য সিকিমের ভোটার তালিকা থেকে নিজের নাম কাটিয়ে বাংলার ভোটার তালিকায় নাম তুলেছিলেন তিনি। কিন্তু সেবারও জয়ের মুখ দেখতে পারেননি।


এরই মধ্যে গত ফেব্রুয়ারিতে আনুষ্ঠানিকভাবে তৃণমূলের সাথে সম্পর্ক ছিন্ন করার কথা ঘোষণা করেন। এরপর অনেকদিন ধরেই বিকল্প ভাবনাচিন্তা করছিলেন। এক সময় শোনা গিয়েছিলো, বিজেপিতে যোগ দিতে পারেন বাইচুং। এরপর বুধবার নতুন দল গঠনের ইঙ্গিত দিয়েছিলেন তিনি। অবশেষে সেটাই করলেন।


বিবার্তা/ডিডি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com