শিরোনাম
ভারতে স্কুলভ্যান-ট্রেন সংঘর্ষে নিহত ১৩
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ১১:০৮
ভারতে স্কুলভ্যান-ট্রেন সংঘর্ষে নিহত ১৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উত্তরপ্রদেশের কুশিনগরে শিক্ষার্থীবাহী স্কুলভ্যানে ট্রেনের ধাক্কায় অন্তত ১৩ জন নিহত এবং আরো অনেকে আহত হয়েছেন।


বৃহস্পতিবার সকাল পৌনে ৭টার দিকে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, কুশিনগরের লেভেল ক্রসিংয়ে দুর্ঘটনাটি ঘটে। তাদের দাবি, ওই ক্রসিংয়ে কোনো প্রহরী ছিল না। তাই ট্রেন আসতে থাকলেও রেলগেট পড়েনি। এ সময় স্কুলভ্যানটি ক্রসিং পার হচ্ছিল। হঠাৎ করেই একটি লোকাল ট্রেন এসে স্কুলভ্যানটিকে ধাক্কা দিলে এই হতাহতের ঘটনা ঘটে।


জানা গেছে, স্কুলভ্যানটিতে ২৫ জন যাত্রী ছিল যাদের অধিকাংশই শিক্ষার্থী।


দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন ছুটে যেয়ে উদ্ধারকাজ শুরু করেন। ঘটনাস্থলেই ১৩ জনের মৃত্যু হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক।


চিকিত্সকরা জানিয়েছেন, মৃতদের মধ্যে অধিকাংশই শিশু, তাদের প্রত্যেকেরই বয়স ১০ বছরের নিচে। ওই স্কুলভ্যানটির চালকও নিহত হয়েছেন।


স্থানীয়দের দাবি, প্রতিদিনই সকাল ৬টার দিকে ওই রেললাইনে একটি লোকাল ট্রেন চলাচল করে যায়। কিন্তু এদিন দেরি করে সকাল পৌনে ৭টার দিকে ট্রেনটি আসায়, ওই লেভেল ক্রসিংয়ে কোনো প্রহরী ছিল না।


রেলপুলিশ জানিয়েছে, লেভেল ক্রসিংয়ে কোনো প্রহরী না থাকায় দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনায় বিষয়টি তদন্ত করা হচ্ছে।


দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মর্মান্তিক এ দুর্ঘটনায় হতাহতদের প্রতি শোকজ্ঞাপন করেছেন। এ ঘটনায় উত্তর প্রদেশ সরকার ও রেলওয়ে কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।


রেলমন্ত্রী পিয়ুশ গয়াল দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ২ লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দিয়ে এক টুইট বার্তায় জানান, এ ঘটনায় রেলওয়ের উচ্চপদস্থ কর্মকর্তাদেরকে একটি তদন্ত কমিটি গঠন করতে বলা হয়েছে। সূত্র : জিনিউজ


বিবার্তা/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com