শিরোনাম
পঞ্চায়েত নির্বাচনে বিজেপির ইশতেহারে বাংলাদেশের ছবি!
প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ০১:১৩
পঞ্চায়েত নির্বাচনে বিজেপির ইশতেহারে বাংলাদেশের ছবি!
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পশ্চিমবঙ্গে আসন্ন ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের ইশতেহারে (ম্যানিফেস্টো) বাংলাদেশের সহিংসতার একটি ছবি ব্যবহার করে বিতর্ক তৈরি করেছে রাজ্য বিজেপি। ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের শাসনকালে পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলার প্রকৃত ছবি তুলে ধরতে গিয়ে ইশতেহারে একাধিক সহিংসতার ছবি দিয়ে একটি ‘কোলাজ’ ছাপা হয়। অভিযোগ উঠেছে, সেই কোলাজের প্রথম ছবিটিই বাংলাদেশের।


তবে বিজেপি বলছে, বাংলাদেশের একাধিক জায়গায় হিন্দু দেবদেবীর মুর্তিকে অসম্মান করা হয়েছে। সেই জন্য ওই দেশের ছবিটি ব্যবহার করা হয়েছে।



গত মঙ্গলবার বিজেপি তাদের ইশতেহারটি প্রকাশ করে। ওই প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, মুকুল রায়, শমীক ভট্টাচার্র্য প্রমুখ।


২০১৩ সালের ১১ মার্চ ওই ছবিটি তুলেছিলেন এএফপি’র এক চিত্র সাংবাদিক। সে সময় বাংলাদেশের বিভিন্ন পত্রিকাতেও ছবিটি প্রকাশিত হয়।



অশান্তি ছড়ানোর অভিযোগে ওই দিন তৎকালীন বিরোধী দল বিএনপির কার্যালয় থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করার পরই দলের নেতাকর্মী প্রতিবাদে নামে। তখন রাজধানী জুড়েই সহিংসতা ছড়িয়ে পড়ে। একাধিক গাড়িতে অগ্নিসংযোগ ঘটনানো হয়। তখন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বিরুদ্ধে প্রতিহিংসতার অভিযোগ তোলে বিএনপি।


বিবার্তা/ডিডি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com