শিরোনাম
অনশনে অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ১৮:২০
অনশনে অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতজুড়ে এখন যেন উপবাসের মহড়া চলছে। বিরোধীদের বিরুদ্ধে সংসদের অধিবেশন ভুন্ডুল করার অভিযোগ তুলে গত ১২ এপ্রিল দিনভর উপবাস পালন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই দিনই মোদির সাথেই ভারতের বিভিন্ন জায়গায় উপবাস পালন করেন বিজেপি সভাপতি অমিত শাহসহ কেন্দ্রের একাধিক মন্ত্রী, সাংসদ বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা। আর এবার বসলেন সম্প্রতি কেন্দ্রের জোট সরকার ছেড়ে বেরিয়ে যাওয়া তেলেগু দেশম পার্টি (টিডিপি)’এর প্রধান ও অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু।


ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যকে বিশেষ সুবিধা প্রদানকারী রাজ্য হিসাবে ঘোষণা করার দাবিতে অনশনে বসেছেন চন্দ্রবাবু। শুক্রবারই তাঁর জন্মদিন-আর এই দিনেই রাজ্যটির অমরাবতীতে দিনব্যাপী এই অনশনে বসেন নাইডু। সকাল ৭ টা’য় শুরু হয়েছে অনশন, ভঙ্গ করবেন সন্ধ্যা ৭টা’য়।


এদিন সকালে দেশটির সংবিধানের রচয়িতা বি.আর.আম্বেদকর ও অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও অভিনেতা-পরিচালক-ছবি নির্মাতা এন.টি.রামা রাও’এর প্রতি শ্রদ্ধা জানান। এরপর বুকে কালোব্যাজ পরে ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে অনশন মে বসেন চন্দ্রবাবু। তাঁর সাথেই রাজ্যের ক্যাবিনেট মন্ত্রী, সাংসদ, বিধায়ক ও দলের নেতা-কর্মী সহ প্রায় এক লাখ মানুষ এই অনশন মে যোগ দিতে পারেন। ইতিমধ্যে চন্দ্রবাবুকে সমর্থন জানিয়েছেন রাজ্যটির প্রখ্যাত চিত্রপরিচালক তামারেড্ডি।


চন্দ্রবাবু নাইডু জানিয়েছেন ন্যায় বিচারের দাবিতেই আজ তিনি তার ৬৮ তম জন্মদিন পালন করবেন না।


উল্লেখ্য ভারতের কেন্দ্রীয় সরকারের তরফে অন্ধ্রপ্রদেশ রাজ্যকে বিশেষ সুবিধা প্রদানকারী রাজ্য হিসাবে ঘোষণা করার দাবি প্রত্যাখ্যানের পর গত মার্চ মাসে ভারতের কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে সরে দাঁড়িয়েছিল টিডিপি। গত ৮ মার্চ মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেছিলেন দলের দুই সাংসদ অশোক গণপতি রাজু ও ওয়াই.এস.চৌধুরী। এরপর ওই মাসের ১৬ তারিখ বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রে ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) জোট ছেড়েও বেরিয়ে আসে টিডিপি। আর এবার কেন্দ্রের বিরুদ্ধে বিশ্বাসঘাতকার অভিযোগ তুলে অনশনে বসলেন দলের সুপ্রিমো চন্দ্রবাবু।


বিবার্তা/ডিডি/সুমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com