শিরোনাম
'ভারতের মেট্রো শহরে হামলা চালাতে পারে জঙ্গিরা'
প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ০১:৩৬
'ভারতের মেট্রো শহরে হামলা চালাতে পারে জঙ্গিরা'
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কলকাতা, দিল্লী ও মুম্বাই শহরে হামলা চালাতে পারে বাংলাদেশী জঙ্গি সংগঠন আনসারুল্লা বাংলা টিম (এবিটি)। মহারাষ্ট্রের অ্যান্টি টেরোরিস্ট স্কোয়াডের (এটিএস) আশঙ্কা, দু'দেশের সীমান্ত দিয়ে এই জঙ্গি গোষ্ঠীর সদস্যরা ভারতের বিভিন্ন শহরে প্রবেশ করেছে। অবৈধভাবে বসবাস করে তারা সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড ঘটাতে পারে।


এটিএস সূত্র বলছে, মুম্বাই, পুনে ও মহারাষ্ট্রের অন্য ছোট শহরগুলিতে এবিটি জঙ্গিরা তাদের জাল বিস্তার করছে। এবিটি জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে গত ১৭ মার্চ মহারাষ্ট্রের পুনে থেকে মহম্মদ রিপন হোসেন (২৫), হান্নান আনোয়ার খান (২৮) ও মহম্মদ ওয়াদি হাবিবুর রহমান (৩১) নামে তিন বাংলাদেশীকে আটক করে এটিএস।


একদিন পরেই আরেকটি অভিযানে ভারতে অবৈধ বসবাসকারি আরো দুই বাংলাদেশী মহম্মদ আহাত আলি ও মহম্মদ হাসান আলিকে আটক করা হয়। তারাও এবিটি জঙ্গিদের বিভিন্ন ধরনের সহায়তা করে আসছিল বলে অভিযোগ এটিএস'র।


এরও আগে বিহারের বুদ্ধগয়ায় বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে সাত সন্দেহভাজন এবিটি জঙ্গিকে আটক করা হয়। দেশজুড়ে অবৈধ ভাবে বসবাসকারী বাংলাদেশীদের আটক ও এদেরকে জেরা করেই উঠে এসেছে চাঞ্চল্যকর এসব তথ্য।


ভারতের কেন্দ্রীয় গোয়েন্দাদের আশঙ্কা, অবৈধ বাংলাদেশীরা যেভাবে এবিটি জঙ্গিদের আশ্রয় দেওয়াসহ বিভিন্ন সহযোগিতা করছে তার মাধ্যমেই এবিটি জঙ্গিরা ভারতে জাল বিস্তার করছে। দেশটিতে বাস করা বাংলাদেশীদের সহযোগিতায়ই এবিটি জঙ্গিরা হামলা করতে পারে বলে আশঙ্কা ভারতীয় গোয়েন্দাদের।


ইতিমধ্যেই কলকাতাসহ ভারতের প্রধান শহরগুলিতে এবিটি জঙ্গিদের পরিদর্শনের বিষয়ে তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফ থেকে সংশ্লিষ্ট রাজ্য সরকারগুলোকে সতর্ক করা হয়েছে।


বিবার্তা/ডিডি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com