শিরোনাম
‘প্রধানমন্ত্রী হলে নোট বাতিলের ফাইল ডাস্টবিনে ছুঁড়ে ফেলতাম’
প্রকাশ : ১১ মার্চ ২০১৮, ১১:০১
‘প্রধানমন্ত্রী হলে নোট বাতিলের ফাইল ডাস্টবিনে ছুঁড়ে ফেলতাম’
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফের নোট বাতিল নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, তিনি প্রধানমন্ত্রী হলে নোট বাতিলের ফাইল ডাস্টবিনে ফেলে দিতেন।


পাঁচদিনের সফরে দক্ষিণ-পূর্ব এশিয়া সফরে গেছেন রাহুল। মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে এক সভায় উপস্থিত হয়ে মোদী সরকারের সমালোচনায় মুখর হন তিনি।


সভায় রাহুলকে জিজ্ঞেস করা হয়, আপনি কীভাবে নোট বাতিল কার্যকর করতেন? উত্তরে রাহুল বলেন, আমি যদি প্রধানমন্ত্রী হতাম এবং কেউ যদি আমার কাছে নোট বাতিলের ফাইল নিয়ে আসত, তক্ষুণি সেই ফাইল দরজার বাইরে ডাস্টবিনে ছুঁড়ে ফেলতাম। কারণ নোট বাতিল প্রস্তাবটাই ডাস্টবিনে ছুঁড়ে ফেলে দেয়ার মতো। এতে সাধারণ মানুষের কোনো কল্যাণ হয়নি৷ এভাবেই কার্যকর করতাম নোট বাতিল।


এদিকে এই মন্তব্যের প্রতিক্রিয়া জানাতে গিয়ে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তীব্র কটাক্ষ করেছেন। ইঙ্গিত করে তিনি বলেন, নোট বাতিলের ফাইল ছোড়া তো দূরের কথা, মানুষ রাহুলের আবেদনকেই পাত্তা না দিয়ে ছুড়ে ফেলে দিতেন। তার দাবি, যেখানে যেখানে রাহুল গিয়েছেন সেখানে কংগ্রেসের খারাপ ফল হয়েছে। কারণ রাহুলের নেতিবাচক মনোভাব।


২০১৬ সালে নভেম্বর মাসে ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল করার কথা ঘোষণা করেন মোদী। তখন থেকে কংগ্রেস এই সিদ্ধান্তের বিরোধীতা করে। পরবর্তীরকালে ৫০০ রুপির নোটকে ছোট আকারে ফিরিয়ে আনা হলেও ১০০০ রুপির নোট আর চালু করা হয়নি৷ পরিবর্তে ২০০০ রুপির নোট বাজারে ছাড়া হয়। সূত্র: কলকাতা২৪/৭ ও সংবাদ প্রতিদিন


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com