শিরোনাম
আপের ২০ বিধায়ক বরখাস্ত: স্বাগত বিজেপি ও কংগ্রেসের
প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৮, ১৩:২৬
আপের ২০ বিধায়ক বরখাস্ত: স্বাগত বিজেপি ও কংগ্রেসের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোভিন্দ লাভজনক পদে থাকায় দেশটির দুর্নীতি বিরোধী আম আদমি (আপ) পার্টির ২০ আইনপ্রণেতাকে বরখাস্ত করাকে স্বাগত জানিয়েছে বিজেপি ও কংগ্রেস।


পার্লামেন্টারি সেক্রেটারি হিসেবে লাভজনক পদ ধরে রাখায় দিল্লী বিধানসভার এ ২০ আইনপ্রনেতাকে নির্বাচন কমিশন অযোগ্য ঘোষণা করার দু’দিন পর রবিবার প্রেসিডেন্ট এমন পদক্ষেপ নিলেন।


৭০ আসন বিশিষ্ট এ কক্ষে ৬৬টি আসন পাওয়ায় দিল্লীতে আপ সরকারের জন্য এটি তাৎক্ষণিকভাবে কোনো হুমকি সৃষ্টি করবে না। এসব আসনে তাদের অযোগ্য ঘোষণার ছয়মাসের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।


এদিকে আপ তাদের আইনপ্রণেতাদের অযোগ্য করার সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেছে। অপরদিকে ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং প্রধান বিরোধী দল কংগ্রেস এ পদক্ষেপকে স্বাগত জানিয়েছে।


আম আদমি দলের প্রধান ও দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, তারা আমাদের আইনপ্রণেতাদের বিরুদ্ধে ভুয়া মামলা দায়ের করেছে। আমার বিরুদ্ধেও কেন্দ্রীয় তদন্ত সংস্থা জোরালো তদন্ত চালিয়েছে। কিন্তু তারা দুর্নীতির কোনো প্রমাণ পায়নি। অবশেষে তারা আমাদের ২০ জন আইনপ্রণেতাকে অযোগ্য ঘোষণা করলো।


দিল্লী কংগ্রেসের প্রেসিডেন্ট অজয় মকেন বলেন, নিজ দলের ২০ আইনপ্রণেতা অযোগ্য হওয়ায় কেজরিওয়াল ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। এখন তার পদত্যাগ করা উচিত।


বিজেপির এক নেতা বলেন, আমরা ২০ আইনপ্রণেতাকে অযোগ্য ঘোষণার প্রেসিডেন্টের সিদ্ধান্তকে স্বাগত জানাই। সূত্র: সিনহুয়া


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com