আলিপুর জেল থেকে পালাল তিন বাংলাদেশি বন্দি
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০১৮, ১৩:৫০
আলিপুর জেল থেকে পালাল তিন বাংলাদেশি বন্দি
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার আলিপুর কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়েছে তিন বাংলাদেশি বন্দি।


কারাগার সূত্রে খবর, রবিবার সকালে বন্দিদের গণনার সময় ওই তিন বন্দির না থাকার বিষয়টি নজরে আসে কারাগার কর্তৃপক্ষের। এরপরই তাদের খোঁজখজর শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়। আসে পুলিশ কুকুরও। কিন্তু এখনো কোনো খোঁজ পাওয়া যায়নি তাদের।


সূত্রে খবর, ওই তিন বন্দির নাম ফারুক হাওলাদার, ইমন চৌধুরী ও ফেরদৌস শেখ। ফারুক ২০১৩ সালে ডাকাতির ঘটনায় অভিযুক্ত। ইমন চৌধুরী ২০১৪ সালে অপহরণ মামলায় আটক হয়। অন্যদিকে বেআইনি অনুপ্রবেশ ও ডাকাতির অভিযোগে আটক করা হয় ফেরদৌসকে।


পুলিশের অনুমান, চাদর দিয়ে দড়ি বানিয়েই ওই তিন বন্দি কারাগারের রাতের অন্ধকারে কারাগারের পাঁচিল টপকে পালায়। কারাগারের চার ও পাঁচ নম্বর ওয়াচ টাওয়ারের মাঝে পাঁচিলের গায়ে পায়ের ছাপ দেখে তদন্তকারীদের আরো সন্দেহ যে এই অংশ দিয়েই বন্দিরা অন্য জায়গায় চলে যেতে পারে। কিংবা পাঁচিল টপকে আদি গঙ্গা সাঁতরে অন্য পারে উঠেও জঙ্গিরা গা ঢাকা দিতে পারে।


বন্দিদের খোঁজে খতিয়ে দেখা হচ্ছে কারাগারের সিসিটিভির ফুটেজও। ওই তিন বন্দি যাতে বাংলাদেশে পালিয়ে যেতে না পারেন সেদিকে লক্ষ্য রেখে ইতিমধ্যেই বাংলাদেশের সাথে সীমান্তবর্তী পশ্চিমবঙ্গের জেলা থানাগুলোতে তাদের ছবি পাঠিয়ে দিয়ে সতর্ক করা হয়েছে।


এই ঘটনার পরই কারাগারের নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে।
বিবার্তা/ডিডি/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com