শিরোনাম
শিলিগুড়িতে আন্তর্জাতিক বাংলা ভাষা-সংস্কৃতি সমিতির সম্মেলন
প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৭, ০০:৫২
শিলিগুড়িতে আন্তর্জাতিক বাংলা ভাষা-সংস্কৃতি সমিতির সম্মেলন
শিলিগুড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক বাংলা ভাষা-সংস্কৃতি সমিতির উদ্যোগে শিলিগুড়ির শিবমন্দিরে বাংলাভাষা ও সংস্কৃতি প্রসারে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার এই সম্মেলন অনুষ্টিত হয়।


সম্মেলনের মূল পর্বের অনুষ্ঠান সকলকেই মুগ্ধ করে। সকালে প্রভাতফেরির পর হোটেল হিলকুইনের মঞ্চে মূল পর্বের অনুষ্ঠান শুরু হয়। উপস্থিত ছিলেন আন্তর্জাতিক বাংলা ভাষা-সংস্কৃতি সমিতির সর্ব ভারতীয় সভাপতি ও দৈনিক যুগশঙ্খের সম্পাদক বিজয়কৃষ্ণ নাথ, বাংলাদেশের কবি মাসুদ করিম, সাহিত্যিক ও সম্পাদক সুনীল মুখার্জি, ড. গৌরমোহন রায়, ড. রতন বিশ্বাস, ক্ষিতীশ মুখার্জি, ড. গণেশ প্রসাদ বসু মল্লিক, ফারুক আহমেদ প্রমুখ।
রবিবার প্রভাত ফেরিতে বহু ভাষাবিদ অংশ নেন। এ সময় উদার আকাশ পত্রিকার সম্পাদক-কবি ও কল্যাণী বিশ্ববিদ্যালয়ের দূরশিক্ষার সহ অধিকর্তা ফারুক আহমেদ তাঁর সম্পাদিত উদার আকাশ এর ঈদ-শারদ বিশেষ উৎসব সংখ্যাটি দৈনিক যুগশঙ্খ পত্রিকার সম্পাদক বিজয়কৃষ্ণ নাথ এর হাতে তুলে দেন।


বাংলাদেশের আবৃত্তিকার শেখ সাদী মারজানের এক আবৃত্তির সিডি এলবাম ‘আকাশ ও বেদনার হরফ’ প্রকাশও করেন। সংগীত ও কবিতা পাঠে অংশগ্রহণ করেন মুকুল চক্রবর্তী, সুলেখা সরকার, শ্রাবন্তী মণ্ডল, বাবলি রায়, মৌমিতা গাঙ্গুলি, প্রদীপ্ত চক্রবর্তী প্রমুখ।


বিবার্তা/ফারুক/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com