শিরোনাম
দিল্লির চোখ রাঙানি সহ্য করবো না : মমতা
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৫
দিল্লির চোখ রাঙানি সহ্য করবো না : মমতা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ''কেন্দ্রীয় সরকারের চোখ রাঙানি সহ্য করবো না।''


বুধবার পশ্চিমবঙ্গের বাঁকুড়ায় এক জনসমাবেশে একথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।


"দিল্লির সরকার ও বিজেপির কয়েকজন নেতা কেবল বড় বড় কথা বলেন'' - এমন অভিযোগ করে মমতা বলেন, ''দিল্লিতে পড়ে আছো। গুজরাটে যদি কোনো দলিত অথবা আদিবাসী বিচিত্রানুষ্ঠান দেখতে যায় তাহলে তাদের পিটিয়ে হত্যা করা হয়। বাংলায় এসব নেই। আমরা সকলেই সমান।"


তিনি বলেন, "কেন্দ্রীয় সরকারের খাদ্য দফতর বলে দিয়েছে ‘আমরা চাল দিতে পারব না’। তোমার দেয়ার দরকার নেই! আমার ঘরে যে চাল আছে আমি তাই দিয়ে ‘মিড ডে মিল’ খাওয়াব। কিন্তু তোমার চোখরাঙানি সহ্য করব না।''


সংখ্যালঘু উন্নয়ন প্রসঙ্গে মমতা বলেন, "সংখ্যালঘু ভাই-বোনদের ১ কোটি ৭১ লাখ ছেলে-মেয়ে স্কলারশিপ পেয়েছেন; গোটা ভারতের মধ্যে যা প্রথম। বাংলায় ৩১ শতাংশ সংখ্যালঘু মানুষ বাস করে। তাদের বাদ দিয়ে আমি কীভাবে চলব? তাদের নিয়ে আমায় চলতে হবে। আমরা মানুষ - এটাই আমাদের পরিচয়।"


বিজেপিকে ইঙ্গিত করে উপস্থিত জনতার উদ্দেশে তিনি বলেন, "আপনারা মনে রাখবেন যারা মানুষের মধ্যে ‘ভাগাভাগি’ করে তারা দেশকে ভালোবাসে না। যারা মানুষে মানুষে ভাগাভাগি করে না তারাই আসল মানুষ।"


বিজেপিশাসিত রাজস্থানে শ্রমিকের কাজ করতে গিয়ে যেভাবে নৃশংস হামলায় আফরাজুল খানকে হত্যা করা হয়েছে মমতা সেই প্রসঙ্গ টেনে বলেন, ‘'সব ধর্ম, সব মত, সব মানুষকে নিয়ে আমাদের বৃহত্তর মানব সংসার। এই মানব সংসারে আমরা কাউকে জ্বালিয়ে মারি না, আমরা কাউকে পুড়িয়ে মারি না।’'


বিবার্তা/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com