শিরোনাম
পশ্চিমবঙ্গের সুন্দরবনে অস্ত্রসহ ৪ জলদস্যু আটক
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৭, ২৩:০১
পশ্চিমবঙ্গের সুন্দরবনে অস্ত্রসহ ৪ জলদস্যু আটক
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতীয় জলসীমানায় সুন্দরবনের মৎস্যজীবীদের অপহরণ করতে এসে পশ্চিমবঙ্গ পুলিশের হাতে অস্ত্রসহ ধরা পড়লো চার বাংলাদেশি জলদস্যু। শুক্রবার গভীর রাতে পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সুন্দরবনের মাতলা নদীর বেনিফেলি জঙ্গলে অভিযান চালিয়ে ওই চার জনকে আটক করে পুলিশ, উদ্ধার করা হয়েছে প্রচুর অস্ত্র ও গোলাবারুদ।


সুন্দরবনে বাংলাদেশি জলদস্যুদের উপস্থিতির কথা জানার পরই শুক্রবার গভীর রাতে অভিযানে নামে তদন্তকারী দল। দুইটি দলে ভাগ হয়ে দলটি একযোগে লঞ্চ, স্পিড বোট, কুয়াশা ও বৃষ্টির মধ্যেই গভীর রাতে অভিযান চালায় সুন্দরবনের গভীর জঙ্গলে। এরপর চারিদিক ঘিরে ধরে একটি বোটসহ ৪ বাংলাদেশিকে আটক করা হয়। আটকরা হলো- ইসরাফিল গাজি, সইদুল গাজি, মহম্মদ জিয়াউর রহমান গাজি ও মহম্মদ আমীন আলি গাজি।


আটক চার বাংলাদেশিই সাতক্ষীরা জেলার কালিন্দী গ্রামের বাসিন্দা। আটক বাংলাদেশিদের কাছ থেকে পাঁচটি একনলা রাইফেল, দুইটি ওয়ান শটার এবং ১৪ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে জলদস্যুদের বোটটিকেও।


পুলিশ সূত্রে খবর ওই চারজনের বিরুদ্ধে জাহাজে ডাকাতি, জিম্মি করে মোটা রুপি আদায়ের মতো অভিযোগ রয়েছে। শুক্রবার রাতে কোন অঘটন ঘটাতেই ওই জলদস্যুরা মৈপীঠ এলাকায় জড়ো হয়েছিল বলে অনুমান পুলিশের। শনিবার ওই চারজনকে বারুইপুর আদালতে তোলা হলে তাদের ১৮ ডিসেম্বর পর্যন্ত পুলিশি রিমান্ডের নির্দেশ দিয়েছে আদালত।


বিবার্তা/ডিডি/আমিরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com