ব্রেকিং নিউজ
  •    মিশরে মসজিদে ভয়াবহ হামলা, নিহত ১৮৪
কলকাতায় বাংলাদেশ বইমেলার স্থান পরিবর্তন
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১৮:৩২
কলকাতায় বাংলাদেশ বইমেলার স্থান পরিবর্তন
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কলকাতায় বুধবার থেকে শুরু হচ্ছে সপ্তম বাংলাদেশ বইমেলা। রবীন্দ্রসদনের পরিবর্তে বুধবার বিকাল ৪টায় কলকাতার মোহরকুঞ্জে আনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সম্মানিত অতিথি থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের ফায়ার সার্ভিস মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী প্রমুখ।


মঙ্গলবার কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে করে এ কথা ঘোষণা করেন ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান। এসময় উপস্থিত ছিলেন হাইকমিশনের কাউন্সেলর মিয়া মহম্মদ মইনুল কবীর, হেড অফ চ্যান্সেরি জামাল হোসেন, ফার্স্ট সেক্রেটারি প্রেস) মোফাখখারুল ইকবাল, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির মাজাহারুল ইসলাম।


পরে তৌফিক হাসান জানান, ‘বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের মানুষের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করা যাতে পশ্চিমবঙ্গের মানুষ বাংলাদেশের লেখকদের বই সহজে ও সুলভমূল্যে কিনতে ও পড়তে পারে। বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের শিল্পীদের সাংস্কৃতিক পারিবেশনা যেন উপভাগ করার সুযোগ পায়। এছাড়াও মেলায় আগত ক্রেতা ও পাঠকরা যেন বাংলা সাহিত্যের স্বরূপ সম্পর্কেও জ্ঞান অর্জন করতে পারে’।


প্রতিদিন বেলা ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে এই বইমেলা। শনিবার ও রবিবার মেলা চলবে ২ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। মেলার প্রতিদিন সন্ধ্যায় থাকবে সাংস্কৃতি অনুষ্ঠান। এতে অংশগ্রহণ করবেন বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের শিল্পীরা। আগামীকাল উদ্বোধনী দিনে গান গাইবেন বাংলদেশের প্রথিতযশা গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর।


উদ্বোধনের পরদিন বৃহস্পতিবার বইমেলা মঞ্চে অনুষ্ঠিত হবে ‘বাংলা কবিতার সমকাল’ শীর্ষ একটি আলোচনা অনুষ্ঠান ও কবিতা পাঠ। এতে প্রধান অতিথি থাকবেন কবি ড. কামাল চৌধুরী। এতে সভাপতিত্ব করবেন কবি জয় গোস্বামী। মেলায় স্টলের সংখ্যা থাকছে ৪৪ টি।


বিবার্তা/ডিডি/সোহাগ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com