শিরোনাম
‘কেন্দ্রের কারণে প্রতিবেশি দেশের সঙ্গে সম্পর্ক খারাপ হচ্ছে’
প্রকাশ : ১৮ জুলাই ২০১৭, ০০:২৬
‘কেন্দ্রের কারণে প্রতিবেশি দেশের সঙ্গে সম্পর্ক খারাপ হচ্ছে’
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কেন্দ্রের ভুল নীতির কারণেই প্রতিবেশি রাষ্ট্রগুলোর সঙ্গে সম্পর্কের অবনতি ঘটেছে বলে মনে করেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার রাজ্য বিধানসভায় রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেয়ার পর সাংবাদিকদের কাছে এমন কথা বলেন।


মমতা বলেন, ‘পশ্চিমবঙ্গের সঙ্গে নেপাল, ভুটান এবং বাংলাদেশের সীমান্ত রয়েছে কিন্তু প্রতিবেশি দেশগুলোর সঙ্গে কূটনেতিকভাবে কাজ করতে না পেরে কেন্দ্রীয় সরকার সম্পর্কের অবনতি করেছে। মমতার অভিযোগ ‘কেন্দ্রীয় সরকারের ভুলের জন্য, আজ চীনের সঙ্গে সম্পর্ক খারাপ, নেপালের সঙ্গেও সম্পর্ক খারাপ, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক খারাপ করে ফেলেছে। বাংলা পুরো স্যান্ডউইচের মতো হয়ে গেছে’।


মমতার প্রশ্ন ‘কেন সীমান্ত খুলে দেয়া হল? সাতক্ষীরা থেকে জামাতকে ঢুকিয়ে এখানে দাঙ্গা তৈরির চেষ্টা করা হয়েছিল কিন্তু এখানকার মানুষরা ভাল বলে আমরা তা করতে দেইনি। সীমান্ত রক্ষার দায়িত্ব কার হাতে ছিল? তারা কি করছিল? তার বিস্তারিত রিপোর্ট আমাদের কাছে আছে’।


গত ১ জুলাই কলকাতায় বাংলাদেশ হাইকমিশনের সামনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুশপুতুল পোড়ানোর কারণে বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) বিরুদ্ধেও অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘বাংলাদেশের সঙ্গে আমাদের অত্যন্ত সুসম্পর্ক রয়েছে। কিন্তু একটা দল আছে যারা এখানে শেখ হাসিনার কুশপুতুল পুড়িয়েছে। তারা একটা হিন্দু সংগঠন ভিএইচপি। তাদের এই সাহস কেন হবে?


বিবার্তা/ডিডি/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com